September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কিছুই জানেন না নির্মাতা-চিত্রনাট্যকার

বিনোদন প্রতিকবদক: একাধিক সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা যায়, আলোচিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী ২’ সিনেমার নাম বদলে রাখা হয়েছে ‘ক্যাপ্টেন’। অথচ সিনেমাটির চিত্রনাট্যকার ও পরিচালক দুজনই বলছেন নাম পরিবর্তন হয়নি। গণমাধ্যমে প্রকাশিত সংবাদ পড়েই তারা জানতে পেরেছেন বিষয়টি।

এ নিয়ে সিনেমাটির পরিচালক সাফিউদ্দিন সাফি মঙ্গলবার ফেসবুকে স্ট্যাটাসে লিখেন, “কিছু অনলাইন পত্রিকা ও দৈনিক পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী ২’র নাম পরিবর্তন করা হয়েছে। আসলে কোন সাংবাদিক আমার সাথে কথা বলে নিউজ করেনি। আর আমি নাম চেঞ্জ করার কোনো ডিসিশন নিইনি। ছবির নাম ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ই থাকবে।”

পরিচালক ও চিত্রনাট্যকার জানেন না অথচ সিনেমার নাম পরিবর্তন হয়ে গেল?— এমন প্রশ্নে চিত্রনাট্যকার রুম্মান রশীদ খান বলেন, ‘সিনেমাটির নাম পরিবর্তন হয়েছে বলে আমি জানি না। চিত্রনাট্যকার হিসেবে আমার সঙ্গে পরামর্শ না করে নাম পরিবর্তন করার কথা নয়। তাছাড়া গল্পের সঙ্গে মিল রেখেই নাম রাখা হয়েছে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’। হঠাৎ করে কিভাবে সাংবাদিকরা জানলেন সিনেমাটির নাম পরিবর্তন হয়েছে। এটা আমি জানি না।’

নির্মাতা সাফিউদ্দিন সাফি বর্তমানে ভারতে সিনেমাটির দৃশ্যধারণে ব্যস্ত রয়েছেন। তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। চিত্রনাট্যকার রুম্মান আরও জানান, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ সিনেমার সাফল্যের পরই এই সিক্যুয়াল নির্মাণ করা হচ্ছে। হঠাৎ করে কেন নাম পরিবর্তনের বিষয়টি গণমাধ্যমে আসল তিনি জানেন না।

তিনি মনে করেন এই মুহূর্তে নাম পরিবর্তন ব্যবসায়িকভাবে সিনেমাটিকে লোকসানে ফেলবে, “সিনেমাটি শিগগিরই মুক্তি পাবে। এই মুহূর্তে নাম পরিবর্তন করলে দর্শক বিভ্রান্ত হবেন। ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ নামটি ব্র্যান্ড হয়ে গেছে। এই মুহূর্তে সিনেমাটির নাম পরিবর্তনের মতো কোনো যৌক্তিক কারণ আমি দেখি না।’

‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী ২’ ২০১৩ সালের হিট সিনেমা ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’র সিক্যুয়াল। নতুন সিনেমাটিতে অভিনয় করেছেন শাকিব খান, জয়া আহসান, মৌসুমী হামিদ, ইমন, ওমর সানীসহ অনেকে। ঈদুল আজহায় সিনেমাটি মুক্তি পাবে।