December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

যানজট নিরসনে করণীয় নির্ধারণে সংসদীয় সাব-কমিটি

সংসদ প্রতিবেদক : স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় রাজধানীর যানজট নিরসনে করণীয় নির্ধারণে ৩ সদস্যের সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে আহ্বায়ক এবং আবুল কালাম আজাদ ও ফখরুল ইমামকে সদস্য করে এই সাব কমিটি গঠন করা হয়। আগামী ৩ মাসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বলা হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি টিপু মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়। সভায় কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, ওমর ফারুক চৌধুরী, মো. ফরিদুল হক খান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ফখরুল ইমাম এবং কামরুন নাহার চৌধুরী উপস্থিত ছিলেন।

সভায় অবৈধ অস্ত্র উদ্ধার, জরাজীর্ণ থানা ভবন সংস্কার ও ঢাকা শহরের যানজট নিরসন সংক্রান্ত বিষয়ে আলোচনা করা হয়। সভায় ট্রাফিক আইন অমান্যকারীদের উচ্চহারে জরিমানা আরোপ এবং ট্রাফিক আইন সংশোধনের সুপারিশ করা হয়।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কার্যক্রম জোরদার করার লক্ষ্যে গাড়ি ক্রয় সংক্রান্ত বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে সুপারিশ করা হয়।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, আইজিপি ও ডিএমপি কমিশনারসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।