October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রোববার পর্যন্ত সময় পেলেন ডা. জাফরুল্লাহ

আদালত প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে আদালত অবমাননার অভিযোগে দেওয়া কারণ দর্শানোর নোটিসের পরবর্তী শুনানি ৯ আগস্ট।

বুধবার জাফরুল্লার আইনজীবীর সময় আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ আদেশ দেন।

১২ জুলাই ডা. জাফরুল্লাহ চৌধুরীকে আদালত অবমাননা বিষয়ে ব্যাখ্যা দিতে ট্রাইব্যুনালে তলব করা হয়। ২২ জুলাই এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য দিন ধার্য ছিল। ওইদিন জাফরুল্লার আইনজীবীর সময় আবেদন করায় ৫ আগস্ট দিন দার্য করা হয়। সে অনুযায়ী ব্যাখ্যা দাখিলের জন্য বুধবারও সময়ের আবেদন করা হয়।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর পক্ষে আইনজীবী সাঈদ আহমেদ রাজা বলেন, “সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদার অসুস্থ, তাই সময় আবেদন করছি। আদালত তার সময় আবেদন গ্রহণ করে ব্যাখ্যা দাখিলের দিন পিছিয়ে ৯ আগস্টধার্য করেন।”

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর বিচারাধীন বিষয়ে মন্তব্য করায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে ৬ জুলাই আদালত অবমাননার অভিযোগ আনার আবেদন দাখিল করেন তিন মুক্তিযোদ্ধা ও গণজাগরণ মঞ্চের একাংশ। তাদের আবেদনের প্রেক্ষিতে আদালত জাফরুল্লাহকে তলব করেন।