March 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাকিব হত্যা: ৩ দিনের রিমান্ডে বিউটি বেগম

নিজস্ব প্রতিবেদক : শিশু শ্রমিক মো. রাকিব হাওলাদার হত্যা মামলার আসামি বিউটি বেগমের (৪৮) তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় খুলনা মহানগর হাকিম মো. ফারুক ইকবালের আদালতে পুলিশের রিমান্ড আবেদনের শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করা হয়। শুনানিতে বিউটি বেগমের পক্ষে কোনো আইনজীবী অংশ নেননি।

এর আগে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করে। বিউটি বেগম মোটর সাইকেল গ্যারেজ মালিক ওমর শরীফের মা।

মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার সেকেন্ড অফিসার এসআই কাজী মোস্তাক আহমেদ জানান, বিউটি বেগমকে খুলনা জেলা কারাগার থেকে মহানগর হাকিমের আদালতে হাজির করা হয়। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শুনানির সময় বাদী পক্ষে আদালতে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থাসহ অর্ধশতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। কিন্তু বিউটি বেগমের পক্ষে কোনো আইনজীবী শুনানিতে অংশ নেননি।

উল্লেখ্য, গত ২ আগস্ট বিকেলে নগরীর টুটপাড়া কবরস্থান সংলগ্ন শরীফ মটরস নামক একটি মোটরসাইকেল গ্যারেজের মধ্যে নিয়ে কিশোর রাকিবের পেটে কম্প্রেশার মেশিন দিয়ে হাওয়া ঢুকিয়ে হত্যা করা হয়। ঘটনার পরদিন ৩ আগস্ট নিহত রাকিবের পিতা নূরুল আলম বাদী হয়ে গ্যারেজ মালিক ওমর শরীফ, তার মা বিউটি বেগম ও সহযোগী মিন্টু খানকে আসামি করে খুলনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তিন আসামিকেই পুলিশ গ্রেফতার করেছে। তবে শরীফ ও মিন্টু গণপিটুনির শিকার হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় পুলিশ তাদের রিমান্ডের আবেদন করেনি। সুস্থ হলে তাদেরও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে পুলিশ জানিয়েছে।

Print Friendly, PDF & Email