September 19, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সিরাজগঞ্জ পৌর মেয়র মোকাদ্দেছ সাময়িক বরখাস্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি : দায়িত্বে অবহেলা ও দীর্ঘদিন অফিস না করার অভিযোগে সিরাজগঞ্জ পৌরসভার মেয়র অ্যাডভোকেট এম মোকাদ্দেছ আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রেরিত বহিষ্কারাদেশ বৃহস্পতিবার সন্ধ্যায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে ফ্যাক্স যোগে এসে পৌঁছেছে।

জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নুর মো. শামসুদ্দিন জানান, মেয়রকে সাময়িক বরখাস্তের মন্ত্রণালয়ের নির্দেশনা ফ্যাক্সের মাধ্যমে পাওয়া গেছে। সাময়িক বরখাস্ত হবার কারণে মেয়রের পরিবর্তে প্যানেল মেয়র সেলিম আহম্মেদকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল জানান, মেয়রের অনুপস্থিতিতে প্যানেল মেয়র সেলিম আহম্মেদ অনেক দিন ধরে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করে আসছেন। তবে আর্থিক বিষয়ে তিনি কোনো সিদ্ধান্ত দিতে পারছিলেন না। মেয়র সাময়িক বরখাস্তের কারণে এখন থেকে প্যানেল মেয়র সকল ধরনের দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র অ্যাডভোকেট এম মোকাদ্দেছ আলীর বিরুদ্ধে মুলিবাড়িতে খালেদা জিয়ার জনসভায় আলোচিত ট্রেন পোড়ানোসহ মোট চারটি মামলা রয়েছে। গ্রেফতার এড়াতে তিনি দীর্ঘদিন ধরে গা ঢাকা দিয়ে রয়েছেন।