September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

হেফাজতের নায়েবে আমির ইজহার গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি : হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলামকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। শুক্রবার বিকেল তিনটার দিকে নগরীর লালখানবাজার জামিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

তিনি ইসলামী ঐক্যজোটের নেজামে ইসলাম পার্টির একাংশের সভাপতি হিসেবে দায়িত্বে আছেন।

ডিবি পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এসএম তানভীর আরাফাত এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মুফতি ইজহারুল ইসলামের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা থাকায় তাকে গ্রেফতার করে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। এ ছাড়া মুফতি ইজহার ও তার ছেলে হারুন ইজহারের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গি সংগঠনের সম্পৃক্ততার অভিযোগ রয়েছে বলে জানান তিনি।

তবে এ ব্যাপারে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. আব্দুল জলিল মণ্ডল জানান, বিকেল ৫টায় সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, ৭ অক্টোবর ২০১৩ বেলা ১১টার দিকে নগরীর লালখানবাজারে হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলাম পরিচালিত জমিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্রাবাসের একটি কক্ষে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাঁচজন ছাত্র আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়।

ওই সময় মাদ্রাসা কর্তৃপক্ষ ল্যাপটপ চার্জার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে দাবি করলেও পুলিশ ওই কক্ষ তল্লাশি করে চারটি তাজা গ্রেনেড এবং বিপুল পরিমাণ গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার করেন।

ওই রাতে মুফতি ইজহারের বাসায় তল্লাশি চালিয়ে ১৮ বোতল এ্যাসিডও পাওয়া যায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে নগরীর খুলশী থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেন।