June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নারী ক্রিকেট দল নিয়ে খুশি প্রধান কোচ গামাগে

ক্রিড়া প্রতিবেদক : ঘরের মাঠে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড খেলার জন্য প্রাথমিক স্কোয়াড নিয়ে প্রস্তুতি শুরু করেছে সালমারা। প্রাথমিক স্কোয়াডে থাকা ২৬ নারী ক্রিটারকে নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন সালমাদের প্রধান কোচ শ্রীলঙ্কান চ্যাম্পিকা গামাগে।

স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে নতুন মুখ ৮ জন। অভিজ্ঞ আর তরুণদের মধ্যে থেকে সেরাদের নিয়েই দল সাজাবে বিসিবি। নারী দল নিয়ে শনিবার দুপুরে মিরপুরের ইনডোরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এই লঙ্কান কোচ।

নারী দল নিয়ে গামাগে বলেন, “আমাদের হাতে আরো ৫০ দিনের মতো সময় আছে। আমরা ধীরে ধীরে প্রস্তুত হচ্ছি। কন্ডিশনিং ক্যাম্পে এখন ক্রিকেটারদের ফিটনেস টেস্ট চলছে। আমি এই দল নিয়ে সন্তুষ্ট। সিনিয়র খেলোয়াড়দের পাশাপাশি জুনিয়র খেলোয়াড়দের এখানে মূল্যায়ন করা হয়েছে।”

লম্বা সময় খেলা না থাকায় তিনি বলেন, “ক্রিকেটাররা অনেকদিন খেলার বাইরে ছিল। তাই এখানে ফিটনেসের ব্যাপারটাকে বেশি গুরুত্ব দিচ্ছি। তবে জাতীয় লিগ ও প্রিমিয়ার লিগ মিলে তারা প্রায় ১৮টি ম্যাচ খেলেছে, এটি খুব ভালো একটা দিক।”

গত ৬ আগস্ট থেকে শুরু হওয়া ক্যাম্প চলবে আগামী ১৬ আগস্ট পর্যন্ত। এরপর ঘোষণা করা হবে নারীদের চূড়ান্ত দল। মূল স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প শুরু হবে ১৯ আগস্ট। হোম সিরিজের পর নভেম্বরের শেষের দিকে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড খেলতে ব্যাংকক যাবে টাইগ্রেসরা।

উল্লেখ্য, চলতি বছরের অক্টোবরের তৃতীয় সপ্তাহে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দল। সফরে বাংলাদেশের বিপক্ষে ৫টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সফরকারীরা। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কক্সবাজার, বিকেএসপি ও সিলেটে।