March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নিলয় হত্যা তদন্তে রোববার ঢাকায় আসছে এফবিআই

নিজস্ব প্রতিবেদক : ব্লগার ও গণজাগরণ মঞ্চের কর্মী নিলাদ্রী চট্টোপাধ্যায়কে (নিলয় নীল) হত্যা ঘটনা তদন্তে রোববার ঢাকায় আসছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) সদস্যরা।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে (ডিবি) তদন্তে সহায়তার জন্য তারা বাংলাদেশে আসছে। এ বিষয়ে রোববারই মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এফবিআই সদস্যদের সাথে বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে, শনিবার সকালে নিলয় হত্যার তদন্তে সহায়তার জন্য ডিবির সঙ্গে যোগাযোগ করে এফবিআই।

ডিবি সূত্র জানায়, ব্লগার নিলয় হত্যার পর শনিবার সকালে মোবাইল ফোনের মাধ্যমে ডিবির এক উপ-কমিশনারের (ডিসি) সঙ্গে যোগাযোগ করে এফবিআই। এ সময় এফবিআই এ হত্যার তদন্তে সহয়তা করার ইচ্ছা প্রকাশ করে। পরে এফবিআইকে আনুষ্ঠানিক অনুমতি দেওয়া হয়। রোববার সকালে তারা মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে বৈঠক করবে। পরে ঘটনাস্থল পরিদর্শন করবে।

এ বিষয়ে ডিবির ডিসি মাহবুব আলম বলেন, এফবিআই সদস্যরা নিলয় হত্যা ঘটনার তদন্তে সহায়তা করার জন্য রোববার সকালে ডিবি অফিসে আসবে। তারা প্রযুক্তিগত সহায়তার পাশাপাশি অন্যান্য কারিগরি বিষয়ে সহায়তা করবে।

প্রসঙ্গত, শুক্রবার দুপুরে রাজধানী খিলগাঁওয়ের গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির ৫ম তলায় বাসাভাড়া নেওয়ার কথা বলে চার যুবক বাসায় প্রবেশ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায়কে।

Print Friendly, PDF & Email