October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্রত্যেক নাগরিককে মেয়র হিসেবে দেখতে চাই: সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক : প্রত্যেক নাগরিককে মেয়রের ভূমিকায় দেখতে চান বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

সোমবার দুপুরে কবি নজরুল কলেজ ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে আলোচনা ও স্মরণসভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে সাঈদ খোকন বলেন, “রাস্তাঘাট মেরামত ও ময়লা-আবর্জনা পরিষ্কারসহ সব কাজে আমি আপনাদের পাশে আছি। কোথাও কোনো সমস্যা থাকলে কাউন্সিলর এবং আমাকে জানাবেন। আমি সেখানে গিয়ে সাথে সাথে ব্যবস্থা নেব। আমি প্রত্যেক নাগরিককে মেয়র হিসেবে দেখতে চাই।”

তিনি আরো বলেন, “একজন মেয়র দিয়ে এ শহর চালানো সম্ভব নয়। প্রত্যেক নাগরিককে তাই মেয়রের ভূমিকা পালন করতে হবে। তাহলেই বাসযোগ্য শহর গড়ে তোলা সম্ভব। বাসযোগ্য শহর গড়ে তুলতে সবাইকে ভূমিকা রাখতে হবে।”

উন্নয়ন প্রসঙ্গে সাঈদ খোকন বলেন, “চীন ও ভারত যেভাবে এগিয়ে গেছে সেভাবে আমাদেরকেও এগিয়ে যেতে হবে। তাহলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ সার্থক হবে।”

কবি নজরুল কলেজ ছাত্রলীগের সভাপতি মামুনুর রশিদ মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার কবির, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জয়দেব নন্দী, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।