December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মা হতে পারেননি যে তারকারা

বিনোদন প্রতিবেদক : তারকাদের বিয়ে হলে বা মা হয়ে গেলে গ্রহণযোগ্যতা কমে যায় এমন ধারণা প্রচলিত আছে শোবিজ অঙ্গনে। তাই অনেক তারকারাই বিয়ে বা মা হওয়ার মতো খবরগুলো গোপন করে যান মিডিয়ায়। আবার কিছু অভিনেত্রী ও গায়িকা রয়েছেন, যারা ক্যারিয়ারের সর্বোচ্চ চূড়ায় আরোহনের জন্যে স্বেচ্ছায় এড়িয়ে যান নারীর জীবনের সবচেয়ে আকাঙ্খিত বস্তু মাতৃত্বকে। কেউ কেউ রয়েছেন যারা চেষ্টা করেও মাতৃত্বের স্বাদ পাননি। জীবনে বয়ে বেড়াচ্ছেন নি:সঙ্গতা। এমন কিছু অভিনেত্রীর কথাই বলবো আজ।


সুবর্ণা মুস্তাফা
অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা প্রথম সাংসারিক জীবনে মাতৃত্বের স্বাদ পাননি। পরবর্তীকালে তিনি প্রথম স্বামী হুমায়ুন ফরীদিকে তালাক দিয়ে বিয়ে করেন পরিচালক বদরুল আনাম সৌদকে। সুবর্ণা মুস্তাফার দ্বিতীয় সংসারেও এখন পর্যন্ত মা হওয়ার সাধ পূরণ হয়নি।


শামীম আরা নীপা
প্রখ্যাত নৃত্যশিল্পী শামীম আরা নীপার প্রথম স্বামী ছিলেন নৃত্যশিল্পী হাসান ইমাম। বেশ কিছুদিন সংসার করার পর তাদের ঘর ভাঙ্গে। আজও মা হতে পারেননি নীপা।


আফসানা মিমি
অভিনয়কে বিদায় জানিয়েছেন অনেক আগেই। বর্তমানে তিনি পরিচালনায় ব্যস্ত সময় পার করছেন। ক্যারিয়ারের শুরুর দিকে আফসানা মিমি সংসার গড়েছিলেন অভিনেতা ও পরিচালক গাজী রাকায়াতের সঙ্গে। দীর্ঘদিন সংসার করলেও মাতৃত্বের স্বাদ পাননি মিমি। পরবর্তীকালে মিমি ও রাকায়াতের সংসারে ফাটল ধরে। রাকায়াত আবার সংসারী হলেও, আর বিয়ে করেননি আফসানা মিমি।


শমী কায়সার
অভিনেত্রী শমী কায়সার। এক সময়ের জনপ্রিয় এই অভিনেত্রী এখন আর অতোটা নিয়মিত অভিনয়ও করেন না। তিনিও এখন পর্যন্ত মাতৃত্বের স্বাদ পাননি। প্রথমে বিয়ে করেছিলেন কলকাতা থেকে আগত পরিচালক রিংগোকে। সে সংসারে তাদের কোনো সন্তান ছিল না। পরবর্তীকালে তিনি রিংগোকে তালাক দিয়ে দ্বিতীয় বিয়ে করেন রাজনৈতিক বিশ্লেষক আরাফাতকে। এ সংসারেও এখনও পর্যন্ত মা হতে পারেননি অভিনেত্রি শমী কায়সার।


জয়া আহসান
এ সময়ের আলোচিত অভিনেত্রী জয়া আহসান। বয়স বাড়লেও তিনি এখনও মাতৃত্বের স্বাদ পাননি। এক সময়ের জনপ্রিয় মডেল ফয়সাল আহসানকে বিয়ে করে নিজের নামের সঙ্গে আহসান পদবি লাগান। বেশ কিছুদিন আগে তাদের ডিভোর্স হলেও আহসান পদবি ছাড়েননি তিনি। ফয়সালকে বিয়ে করার আগে জয়া একজন বিনোদন সাংবাদিককে বিয়ে করেছিলেন বলে শোনা যায়। জয়া দুবার সংসার করেও মা হতে পারেননি। তবে তার নিকটজনদের সুবাদে জানা যায়, জয়ার নাকি মা হওয়ার প্রবল ইচ্ছা ছিল। দুর্ভাগ্যবশত তার সে স্বপ্ন পূরণ হয়নি।


তাজিন আহমেদ
তাজিন প্রথম বিয়ে করেছিলেন পরিচালক এজাজ মুন্নাকে। সে সংসার ভেঙে তাজিন দ্বিতীয় বিয়ে করেন মিউজিশিয়ান রুমী রহমানকে। কিন্তু কোনো সংসারেই মা হতে পারেননি তাজিন। মা না হতে পারায় তাজিনের দুঃখবোধ রয়েছে। একসময়ের তুমুল জনপ্রিয় এই অভিনেত্রীকে এখওন আর খুব বেশি কাজ করতে দেখা যায় না।

তানভিন সুইটি
এক সময়ের জনপ্রিয় মডেল অভিনেত্রী সুইটি বিয়ে করেছেন এক যুগেরও বেশি সময় আগে। স্বামী রিপনকে নিয়ে ঠিকঠাক চলছে সুইটির সংসার। সে সংসারে এখনও পর্যন্ত সন্তানের মুখ দেখেননি সুইটি। এখনও তিনি মাতৃত্ব থেকে বঞ্চিত।


অপি করিম
দুই দুইবার বিয়ে করলেও মাতৃত্বের স্বাদ পাননি জনপ্রিয় মডেল ও অভিনেত্রী অপি করিম। প্রথমে ২০০৭ সালের ২৭ অক্টোবর সম্পূর্ণ পারিবারিক পছন্দে অপি করিমের বিয়ে হয়েছিল জাপান প্রবাসী ড. আসির আহমেদের সঙ্গে। সে বিয়ে বেশিদিন টিকেনি। এরপর ২০১১ সালের ২ সেপ্টেম্বর অপি করিম বিয়ে করেন সময়ের আলোচিত নির্মাতা মাসুদ হাসান উজ্জলকে।

রুমানা
রুমানা প্রথম সংসার গড়েছিলেন উপস্থাপক আনজাম মাসুদের সঙ্গে। সে সংসারে কোনো সন্তান ছিল না রুমানার। পরবর্তীকালে আনজামকে ছেড়ে রুমানা বিয়ে করেন ব্যবসায়ী সাজ্জাদকে। সেই বিয়েও ভেঙে যায় তার। সম্প্রতি এক আমেরিকা প্রবাসীকে বিয়ে করেছেন তিনি।


তারিন
অভিনেত্রী তারিন এক সময় সংসার গড়েছিলেন নির্মাতা সোহেল আরমানের সঙ্গে। সে সংসার বেশিদিন টেকেনি। কাজেই মা হননি তারিনও। তাকে মা হতে হলে অপেক্ষা করতে হবে দ্বিতীয় বিয়ের জন্য।

নাদিয়া
শেষ করবো টিভি জগতের জনপ্রিয় জুটি শিমুল-নাদিয়ার গল্প বলে। তারা ভালোবেসে বিয়ে করেন বেশ কয়েক বছর আগে। দীর্ঘ সংসার জীবনে তারাও সন্তানের মুখ দেখেননি। চলতি বছরেই এই দম্পতির ডিভোর্স হয়েছে।