September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

অনেক মুক্তিযোদ্ধা রাজাকার হয়েছেন: মোজাম্মেল

নিজস্ব প্রতিবেদক :  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, “পরাজিত শক্তি এখনো তাদের আদর্শ থেকে সরে আসেনি। তাদের কারো পক্ষে মুক্তিযোদ্ধা হওয়া সম্ভব নয়। তবে অনেক মুক্তিযোদ্ধা তাদের আদর্শ হারিয়ে রাজাকার হয়েছেন।”

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট আয়োজিত ‘জাতীয় শোক দিবস’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘পরাজিত শক্তি দেশে জঙ্গি কায়দায় তিন মাস আন্দোলন করে কি পেয়েছে’ এ প্রশ্ন করে তিনি বলেন, “এরা পাকিস্তান এবং আফগানিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত, আমেরিকার মদদেই আলকায়েদা, তালেবান সৃষ্টি হয়েছে। তারা আজকে বোঝাতে চায় ইসলাম শুধু মানুষ হত্যা করে কায়েম করতে হয়।”

মোজাম্মেল হক বলেন, “আমেরিকাসহ পৃথিবীর অনেক দেশে রাষ্ট্র নায়কদেরকে হত্যা করা হয়েছে, কিন্তু বঙ্গবন্ধু হত্যাকাণ্ড সকল হত্যার চেয়ে আলাদা। সে দিন (১৫ আগস্ট) শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছিল তার পরিবারকে। খুনিরা সেদিন বুঝতে পেরেছিল তার রক্তের ছিটেফোঁটাও যদি থাকে তাহলে একদিন না একদিন তাদেরকে জবাব দিতেই হবে।”

এসময় তিনি বলেন, “জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত এবং খালেদা ও তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত, বাংলার সকল মানুষ জানে।”

বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের সভাপতি মনিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত, সংগঠনের উপদেষ্টা মেজর (অব.) জিয়াউদ্দীন আহমেদ, মহাসচিব নাজমুল হাসান পাখি, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক এম এ করিম প্রমুখ।