December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

চিকিৎসার নামে লন্ডনে চক্রান্ত করতে যাচ্ছেন খালেদা: কামরুল

নিজস্ব প্রতিবেদক : চিকিৎসার নামে খালেদা জিয়া লন্ডনে চক্রান্ত করতে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

তিনি বলেছেন, তার (খালেদা) যে পুত্রের সাথে পাকিস্তানের আইএসআই, আল-কায়দা ও জঙ্গীদের সম্পর্ক তার সাথে দেখা করে তিনি কি করেন সেটাই দেখার বিষয়।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে  বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট আয়োজিত ‘জাতীয় শোক দিবস’ শীর্ষক আলোচনা সভায় খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

প্রসঙ্গত, চিকিৎসার জন্য লন্ডন যেতে সোমবার ভিসার আবেদনপত্র জমা দেওয়াসহ সব ধরনের আনুষ্ঠানিকতা শেষ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

খালেদা এবং তারেককে বিশ্বাস  করা যায় না উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, এরা ক্ষমতার জন্য উন্মাদ হয়ে গেছে। সুস্থ রাজনীতি এদের মাঝে নাই। এরা লন্ডনে বসে ষড়যন্ত্র ছাড়া আর কিছুই করবে না।

খালেদা ও তারেকের কারণে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে দাবি করে তিনি বলেন, বিএনপির যারা সুস্থ রাজনীতিতে বিশ্বাস করে তারা যতদিন পর্যন্ত দল থেকে খালেদা  ও তারেককে বিতাড়িত করতে না পারবে ততদিন পর্যন্ত বিএনপি সুস্থ রাজনীতিতে ফিরতে পারেবে না।

খালেদা জিয়ার জন্মদিনকে মিথ্যা জন্মদিন আখ্যায়িত করে তিনি বলেন, ২০০৪ সালে তারেক রহমান শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করেছিল। যদি সফল হতো তাহলে ২১ আগস্ট সেও জন্মদিন পালন করত।

শেখ হাসিনা ‍বিশ্ব ব্যাংককে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে পদ্মা সেতু করছে উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিশ্ব ব্যাংক ভেবেছিল তাদের সাহায্য ছাড়া পদ্মা সেতু হবে না। কিন্ত শেখ হাসিনার দ্বারা যে সব কিছুই সম্ভব তা তিনি বুঝিয়ে দিয়েছেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের সভাপতি মনিরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি সামসুল কাওনাইন কুতুব, সংগঠনের উপদেষ্টা মেজর(অব.) জিয়াউদ্দীন আহমেদ, মহাসচিব নাজমুল হাসান পাখি প্রমুখ