September 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

টিএসসিতে যৌন নিপীড়ন : প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৬ লাখ গণস্বাক্ষর

ঢাবি প্রতিনিধি : পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় তরুণীর শ্লীলতাহানির ঘটনার প্রতিবাদ ও ৬ দফা দাবি বাস্তবায়নের দাবিতে সারাদেশ থেকে গৃহীত ৬ লাখ গণস্বাক্ষর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যলয়ে পৌঁছে দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

মঙ্গলবার দুপুর ১টার দিকে চার সদস্যেও একটি প্রতিনিধি দল এ গণস্বাক্ষরগুলোর কপি প্রধানমন্ত্রী কার্যালয়ে পৌঁছে দেন। এ সময় প্রধানমন্ত্রী কার্যলয়ের কর্মকর্তা নাজিম উদ্দিন প্রধনমন্ত্রীর পক্ষে গণস্বাক্ষরগুলোর কফি গ্রহণ করেন।

চার সদস্যের প্রতিনিধি দলে ছিলেন- কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লাকি আক্তার, সাংগঠনিক সম্পদক জি এম জিলানী শুভ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ সম্পাদক তুহীন কান্তি দাশ, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক সুমন সেনগুপ্ত।

ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি হাসান তারেক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্র ইউনিয়ন। মিছিলটি ক্যাম্পাসাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো পদক্ষিণ করে শাহবাগ পৌঁছালে পুলিশ তাদের বাধা দেয়। পরে সংগঠনের পক্ষ থেকে চার সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী কার্যলয়ে গণস্বাক্ষরগুলোর কপি পৌঁছে দেয়।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি এলাকায় পয়লা বৈশাখ উদযাপন করতে এসে শ্লীতাহানির শিকার হয় কয়েকজন তরুণী। এ ঘটনায় নিপীড়কদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে বিভিন্ন কর্মসূচির মধ্যে গণস্বাক্ষর কর্মসূচিও হাতে নেয় ছাত্র ইউনিয়ন।