June 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সেমিফাইনালে আফগানিস্তান

সিলেট প্রতিনিধি : সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের বি গ্রুপের খেলায় এক ম্যাচ হাতে রেখে সেমিফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান । অপরদিকে দু ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মালদ্বীপ । বুধবার আফগানিস্তানের কাছে তারা ৪-২ গোলে হারে।

ম্যাচের শুরু থেকে প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে আফগানিস্তান । ৭ মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা । যদি না কর্নার থেকে পাওয়া জায়িদ মুরাদির বল গোলকিপারের হাতে লেগে গোলবারের উপর দিয়ে বল না যেত ।

তবে ভালো খেলতে থাকা আফগানদের গোলের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি । ১১ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন শায়িক হাকিমি ।

খেলার ৩০ মিনিটে মালদ্বীপ কাউন্টার অ্যাটাক চালায় । আহমেদ ফিরাশের দূরপাল্লার শর্ট থেকে দলকে কর্নারের মাধ্যমে রক্ষা করেন আগফান গোলকিপার ইদ্রিস আহমেদি ।

বিরতি আগে আবারও কয়েকটি সুযোগ এসেছিল আফগানিস্তানের । তবে তা কাজে লাগাতে পারেনি তারা । ১-০ গোলের লিড নিয়ে বিরতিয়ে যায় আফগানিস্তান ।

দ্বিতীয়ার্ধের ৩ মিনিটের মাথায় আফগানদের হয়ে দ্বিতীয় গোল করেন আবদুল নাসের আমিনি । খেলার ৫৪ মিনিটের আবারও দলকে গোল উপহার দেন তিনি ।

৩-০ গোলে এগিয়ে থাকা আফগানিস্তান যখন বড় জয়ের স্বপ্ন দেখছিল তখন খেলার ফিরে মালদ্বীপ । বদলি খেলোয়াড় মালদ্বীপের ইয়ানিস আদিল দলের হয়ে অসাধারণ একটি গোল করেন ।

খেলার ৭৬ মিনিটে আফগানিস্তানের হয়ে শেষ গোল করেন বদলি খেলোয়াড় শের আহমদ হামিদি ।

খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে পেনাল্টি পায় মালদ্বীপ । তাদের হয়ে গোল করেন অধিনায়ক ইসমাইল আমির ।

রেফারি শেষ বাঁশি বাজালে মালদ্বীপের বিরুদ্ধে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান ।