October 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শিক্ষক ও কৃষি ব্যাংকের নিয়োগ পরীক্ষা একই দিনে

নিজস্ব প্রতিবেদক : সহকারী শিক্ষক, শিক্ষক নিবন্ধন ও  বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার নিয়োগের এমসিকিউ পরীক্ষার তারিখও ঘোষণা করা হয়েছে ২৮ আগস্ট।  এর মধ্যে দুটির পরীক্ষা শুরু হবে একই সময়ে। অনেকে তিনটি নিয়োগ পরীক্ষায়ই আবেদন করেছেন। এতে বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা। তারা বলছেন, বিজ্ঞপ্তির জন্য বছরের পর বছর অপেক্ষা করে যদি পরীক্ষাতেই অংশ নিতে না পারি, এটি আমাদের জন্য হবে চরম হতাশার।

চাকরিপ্রার্থীরা জানান, বেসরকারি শিক্ষক নিবন্ধনের (মাধ্যমিক বিদ্যালয়) লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে ২৮ আগস্ট। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এ পরীক্ষা সাতটি বিভাগে একযোগে অনুষ্ঠিত হবে। ১৭টি জেলায় প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষাও ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়েছে। বিকেল ৩টা থেকে ৪টা ২০ মিনিট পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ক্ষেত্রে প্রার্থীদের নিজ নিজ জেলায় গিয়ে পরীক্ষায় অংশ নিতে হবে।

এছাড়া বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার নিয়োগের এমসিকিউ পরীক্ষার তারিখও ঘোষণা করা হয়েছে ২৮ আগস্ট। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঢাকার বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ তিনটি নিয়োগ পরীক্ষা একই দিনে অনুষ্ঠিত হলে চাকরিপ্রার্থীদের অনেকেই সব পরীক্ষায় অংশ নিতে পারবেন না।

এ ছাড়া নিবন্ধন ও বাংলাদেশ কৃষি ব্যাংকের পরীক্ষা একই সময়ে অনুষ্ঠিত হলে যে কোনো একটিতে অংশগ্রহণের সুযোগ পাবেন তারা। বিকালে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হলেও প্রার্থীদের পক্ষে ঢাকায় এতে অংশগ্রহণ করে একই দিনে নিজ জেলায় গিয়ে পরীক্ষায় অংশ নেওয়া একেবারেই অসম্ভব।