June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শুক্রবার রাতে লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনের ভিসা চুড়ান্ত হয়েছে। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুক্রবার রাত সাড়ে ৯টায় এমিরেটস এয়ারওয়েজের ইকে-৫০৫ নম্বর ফ্লাইটে লন্ডনের উদ্দেশে যাত্রা করবেন তিনি।

ব্রিটিশ হাইকমিশন থেকে বুধবার দুপুরে খালেদা জিয়ার ব্রিটিশ ভিসাযুক্ত পাসপোর্ট সংগ্রহ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দীন আহমেদ। বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ও লন্ডনের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে দলটির নেতারা বলেছেন, তিনি চোখের চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন। অন্তত ৮/১০দিন তিনি সেখানে অবস্থান করবেন। চোখের চিকিৎসার জন্য গেলেও প্রবাসী বাংলাদেশি, ব্রিটিশ সরকার এবং সেখানকার রাজনৈতিক নেতাদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠকের কথা আছে।

লন্ডনে সফরের বিষয়ে বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট শামসুর রাহমান শিমুল বিশ্বাস অবশ্য সাংবাদিকদের জানিয়েছেন, সময় চূড়ান্ত হলে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।

এদিকে, অনাকাঙ্ক্ষিত বিতর্ক এড়াতে খালেদা জিয়ার লন্ডনে অবস্থানকালে কর্মসূচির পুরো বিষয়টি এককভাবে তদারকি করছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান।