December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ছাত্রদলের ওয়েবসাইট হ্যাকড

ডেস্ক প্রতিবেদন : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ওয়েবসাইট ‘www.jcd-bnp.org’ হ্যাক করেছে একটি হ্যাকার গ্রুপ। জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন নিয়ে সহিংসতা সৃষ্টি না করতে ছাত্রদলের প্রতি আহ্বান জানিয়ে তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হ্যাক করা হয়েছে বলে ওই গ্রুপটি তাদের ফেসবুক ফ্যান পেজে উল্লেখ করেছে। হ্যাকার ওই গ্রুপটির নাম ‘সাইবার ৭১’।

সন্ধ্যা আটটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েবসাইটটি পুনরুদ্ধার হয়নি।

ছাত্রদলের ওয়েব সাইটটিতে প্রবেশ করলে দলটির উদ্দেশে দেওয়া বার্তায় লেখা হয়েছে- ‘বাংলার নবাব ইজ ব্যাক… 😉 Hacked by “Haxor Ahmed”।

শুক্রবার (১৪ আগস্ট) বিকেল ৪টার দিকে সাইবার ৭১ এর ফেসবুক ফ্যান পেজে এ সম্পর্কিত তথ্য উল্লেখ করে পোস্ট দেওয়া হয়।

ছাত্রদলের ওয়েবসাইটটি হ্যাক করে সেখানে নিচের বার্তাটি তুলে দেওয়া হয়।

“১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসে জন্মদিন নিয়ে দেশ ব্যাপি পুর্বের মতো সহিংসতা তৈরি না করতে ছাত্রদলের প্রতি আহবান.

আমরা তরুণ সমাজ সর্বদাই সহিংসতার বিরুদ্ধে। শুধু আমরা নাই, বাংলাদেশের প্রতিটি মানুষ ই বিশ্বাস করে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস হলেও যে কারো জন্মদিন হতেই পারে। কিন্তু এতো বিতর্কের মাঝে সেই জন্মদিনকে নিয়ে পুরো দেশ ব্যাপি উৎসব চলাকালীন সময়ে বিভিন্ন সহিংসতা লক্ষ্য করতাম যাতে সাধারন মানুষ হেনস্তার শিকার হতো। বঙ্গবন্ধু ছিলেন এই বঙ্গের ধ্রুবতারা!। রাজনৈতিক হিংসা ভুলে আজকে যদি আপনারা তাকে শ্রদ্ধা করতেন কাল অন্যরাও কিন্তু ঠিক ই জিয়াউর রহমানকেও সম্মান জানানো শুরু করতো।

বাংলাদেশের অন্যতম প্রধান একটি রাজনৈতিক দলের প্রান শক্তি আপনারা। তাই আমরা বিশ্বাস করি, আপনারা চাইলেই আমাদের দেশের এই সহিংসতার রাজনীতি পরিবর্তন করতে পারবেন।
আমরা এখনো স্বপ্ন দেখি একটি দেশের যেখানে সবাই হিংসা বিবেদ ভুলে একটি উন্নত বাংলাদেশ গড়ার…। হিংসাত্মক রাজনীতি বন্ধের শুরুটা আপনারা করেন… কথা দিলাম, শেষটা করবে এই ২০ কোটি জনগন ই।”