September 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কেক কাটলেন খালেদা : লন্ডন সফর নিশ্চিত

নিজস্ব প্রতিবেদক : জন্মদিনের প্রথম প্রহরে না কাটলেও শনিবার রাতে নিজ কার্যালয়ে কেক কেটেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাত ৯টা ১৫ মিনিটে উৎসবমুখর পরিবেশে কেক কেটে জন্মদিন উৎযাপন করেন তিনি।

এর আগে রাত ৮টা ৫৭ মিনিটে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করেন খালেদা জিয়া।

জন্মদিন উপলক্ষে গুলশান কার্যালয়ের ভেতরে আলোকসজ্জাসহ বিভিন্ন উপকরণ দিয়ে সাজানো হয়। আয়োজন করা হয় ৭০ পাউন্ডের ৪টি কেকের। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটি, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর বিএনপি ও ছাত্রদল এই অনুষ্ঠানের আয়োজন করে।

Khaleda-birthdayঅনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সবকিছু ঠিক হলে লন্ডনে যাবো। চিকিৎসার জন্য লন্ডনে আমাকে যেতেই হবে।

এ সময় খালেদা জিয়া সাংবাদিকদের জানান, তার পায়ের ব্যাথা বেড়ে গেছে। সবকিছু ঠিক হলে তিনি লন্ডনে যাবেন। তবে সফরসূচি এখনাে চূড়ান্ত হয়নি বলেও তিনি জানান।

কেক কাটার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বেগম সেলিমা রহমান ও এয়ার ভাইচ মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, আমির খশরু মাহমুদ চৌধুরী, এজেডএম জাহিদ হোসেন, শমশের মুবিন চৌধুরী ও এমএ মান্নান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার শাহজাহান ওমর, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ওলামাদলের দলের সভাপতি মাওলানা আব্দুল মালেক, তাঁতী দলের সভাপতি আবুল কালাম আযাদ, ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস, ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েল, ছাত্রদলের সাধারণ আকরামুল হাসান, জাসাসের সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী মনির খান প্রমুখ।

Khaleda-birthday2কেক কাটার আগের দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের সাধারণ সম্পাদক শাহ মো. নেছারুল হক। এরপর খালেদা জিয়াকে নিয়ে লেখা জন্মদিনের গান পরিবেশন করেন শিল্পী মনির খান।

এদিকে সন্ধ্যা থেকেই কার্যালয়ের সামনে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী খালেদা জিয়াকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ফুল নিয়ে কার্যালয়ের সামনে অবস্থান করেন। এসময় তারা খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে বিভিন্ন স্লোগানে গুলশান কার্যালয়ের আশপাশের এলাকা মুখরিত করে তোলেন।