June 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বোমা হামলায় পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত

বিদেশ ডেস্ক : পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী কর্নেল (অব.) সুজা খানজাদা রাজনৈতিক কার্যালয়ে বোমা হামলার ঘটনায় নিহত হয়েছেন।  এ হামলায় আরও সাত জন নিহত হন।  আশঙ্কা করা হচ্ছে ঘটনাস্থলের ধ্বংসস্তূপের নিচে আরও ২০-২৫ জন আটকা পড়ে আছে। এখনও কোনও পক্ষ এ হামলার দায় স্বীকার করেনি।

স্বরাষ্ট্রমন্ত্রী সুজা খানজাদার কার্যালয়ের  এক কর্মকর্তা ও তার ছেলে সোহরাব খানজাদা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এছাড়া হাসপাতালের চিকিৎসক সাইদ এলাহিও আনুষ্ঠানিকভাবে তাকে মৃত ঘোষণা করেন। তিনি বলেন, গুরুতর আহত অবস্থায় স্বরাষ্ট্রমন্ত্রীকে হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসকরা জানান, তিনি মারা গেছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ আরও জানায়, আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এদিকে উদ্ধারকর্মীরা জানিয়েছে, এখনও অনেককে উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধারকাজ চলছে।

স্থানীয় পুলিশ জানায়, বোমাটি বেশ শক্তিশালী ছিল। বোমার আঘাতে ওই ভবনের ছাদ ভেঙে যায়। আশেপাশের বাড়িগুলোর জানালাও ভেঙে যায়।

বোমা হামলার ধরন বিষয়ে এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ। তবে প্রত্যক্ষদর্শীদের মতে, এটি আত্মঘাতী হামলা। সন্দেহ করা হচ্ছে জঙ্গি সংগঠন লস্কর-ই- জাংভি এই হামলার সঙ্গে সম্পৃক্ত রয়েছে।

প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এ ঘটনাকে জঙ্গি হামলা হিসেবে উল্লেখ করেছেন। সূত্র: ডন।