October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মালয়েশিয়ায় যুবক পাচারের অভিযোগে যশোরে মামলা

নিজস্ব প্রতিনিধি : জেলার সদর উপজেলার এনায়েতপুর গ্রাম থেকে ইয়াছিন আলী নামে এক যুবককে মালয়েশিয়ায় পাঠানোর নামে পাচারের অভিযোগে রোববার আদালতে একটি পিটিশন মামলা হয়েছে। মামলায় সাতজনকে আসামি করা হয়েছে ।

ইয়াছিন আলীর পিতা আকবর আলী মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- এনায়েতপুর গ্রামের নেছার উদ্দীনের দুই ছেলে কামাল হোসেন ও আব্দুর রহমান, কুবাদ আলীর স্ত্রী আকলিমা বেগম, আব্দুর রহমানের স্ত্রী খাদিজা বেগম, তার ছেলে খালেদ, মাগুরার শালিখা উপজেলার সাবলাট বাঁকড়ীপাড়ার আতিয়ার রহমানের ছেলে নয়ন এবং একই এলাকার তুহিন।

পিটিশনে উল্লেখ করা হয়, আসামিরা ইয়াছিন আলীকে ৫০ হাজার টাকা বেতনের প্রলোভন দেখিয়ে মালয়েশিয়ায় পাঁচ বছরের জন্য পাঠানোর কথা বলে। এ জন্য তারা চার লাখ টাকা দাবি করে। তাদের প্রলোভনে ইয়াছিন রাজি হয়। ২০১৩ সালের ৬ জানুয়ারি আসামি কামাল হোসেনকে এক লাখ টাকা দেওয়া হয়। ওই দিন কামাল বাদি আকবর আলীকে নিয়ে আব্দুর রহমানের বাড়িতে যান। সেখানে বাকি আসামিদের দেখতে পান আকবর। তিনি তখন আব্দুর রহমানের হাতে আরও তিন লাখ টাকা দেন। অন্যান্য আসামিরা সেই টাকা নিজেদের কাছে রাখে।

ওই বছরের (২০১৩) ৮ জানুয়ারি সকাল ৯টার দিকে ইয়াছিনকে তারা বাড়ি থেকে নিয়ে যায়। এরপর দীর্ঘদিন তার ছেলের কোন খোঁজ না পেয়ে সকল আসামিদের সাথে দুইবার যোগযোগ করেন আকবর। কিন্তু তারা ইয়াসিনের কোনো সন্ধান দিতে না পারায় তার মনে সন্দেহ হয়।

আকবরের ধারণা, আসামিরা তার ছেলেকে বিদেশে নিয়ে যাওয়ার কথা বলে টাকা আত্মসাৎ করে পাচার করেছে।