October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শিশু শ্রমিকের মাথার চুল ও ভ্রু কেটে নির্যাতন

জয়পুরহাট প্রতিনিধি : সাজ্জাদ হোসেন (১২) নামে এক হোটেল শ্রমিকের মাথার চুল ও ভ্রু কেটে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শনিবার রাতে হোটেল মালিকসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাত ৮টার দিকে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা সদরের ‘মেগা হোটেল অ্যান্ড ফাস্টফুড’ নামে একটি হোটেলে এ ঘটনা ঘটে।

পুলিশ ও শিশুর পারিবারিক সূত্র জানায়, ওই হোটেলে প্লেট পরিষ্কারের কাজ করত শিশু সাজ্জাদ। কিছুদিন পর সে ওই হোটেলের কাজ ছেড়ে পাশের একটি হোটেলে কাজ নেয়। এতে ক্ষিপ্ত হয় আগের হোটেল মালিক আব্দুল মতিন। শনিবার রাত ৮টার দিকে কাজ শেষে বাড়ি ফেরার সময় মতিন তাকে ধরে নিজের হোটেলে নিয়ে নির্যাতন চালায়। অন্য হোটেল শ্রমিকদের সঙ্গে নিয়ে সাজ্জাদের গলায় গামছা পেঁচিয়ে ভ্রু কেটে দেয়। পরে সেলুনে নিয়ে গিয়ে তার মাথার চুল কেটে ছেড়ে দেয়।

সাজ্জাদ বাড়ি গিয়ে ঘটনাটি জানালে প্রতিবেশীরা ক্ষুব্ধ হয়ে হোটেলে হামলা করার চেষ্টা করে। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হোটেল মালিক আব্দুল মতিন, হোটেল শ্রমিক রুবেল ও সেলুন কর্মচারী সুমনকে আটক করে। এ ঘটনায় রাতেই নির্যাতিত শিশু সাজ্জাদের বাবা শহর আলী বাদী হয়ে চারজনকে আসামি করে আক্কেলপুর থানায় মামলা করেন।

আক্কেলপুর থানার ওসি আশরাফুল ইসলাম জানান, শিশু সাজ্জাদকে নির্যাতনের অভিযোগে চারজনের নামে মামলা করেছেন তার বাবা । এ ঘটনায় আটক হোটেল মালিকসহ তিনজনকে গ্রেফতার দেখানো হয়েছে।