October 24, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ইন্দোনেশীয় নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে

বিদেশ ডেস্ক : ইন্দোনেশিয়ায় ৫৪ জন যাত্রী নিয়ে নিখোঁজ হওয়া একটি (এটিআর৪২-৩০০) যাত্রীবাহী বিমানের ধ্বংসাবশেষ দূরবর্তী পাপুয়াতে পাওয়া গেছে। দেশটির পরিবহন মন্ত্রী এ তথ্য জানিয়েছেন। বিবিসি, এএফপি।

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রী জানান, ‘অকসিবল প্রদেশের বিনট্যাং এলাকায় বিমানটির খোঁজ মিলেছে। তবে ওই বিমনটিতে কোনো যাত্রী এখনো জীবিত আছে কিনা তা জানা যায়নি।’

এর আগে ৫৪ জন আরোহী নিয়ে ইন্দোনেশিয়ার আভ্যন্তরীণ রুটের বিমানটি পূর্ব ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশের কাছাকাছি যাওয়ার পর সব ধরনের যোগাযোগ বিচ্ছিন হয়ে পড়ে। খারাপ আবহাওয়ার মধ্যে পড়ে বিমানটি নিখোঁজ হয় বলে দাবি করে দেশটির কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যম এএফপি জানায়, ইন্দোনেশিয়ার অকসিবল প্রদেশের একটি গ্রামে বিমানটির খোঁজ পাওয়া গেছে। সে এলাকার একটি পর্বতে ৫৪ জন যাত্রী নিয়ে বিমানটি ধ্বংস হয় বলে জানিয়েছে ওই গ্রামবাসী।

রোববার ইন্দোনেশিয়ার ত্রিজান এয়ারের ওই বিমানটি স্থানীয় সময় বিকেল তিনটায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পাপুয়া প্রদেশের রাজধানী জয়পুরা থেকে অকসিবিলের উদ্দেশ্যে উড্ডয়নের আধাঘণ্টা পরই বিমানটি নিখোঁজ হয়। স্থানীয় সময় দুইটা একুশ মিনিটে বিমানটি উড়ার প্রায় কিছুক্ষণের মধ্যেই গ্রাউন্ড কন্ট্রোলরুমের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

বিমানটিতে ৫৪ জন যাত্রীর মধ্যে ৪৪ জন প্রাপ্তবয়স্ক, নবজাতকসহ পাঁচ শিশু এবং পাঁচজন ক্রু ছিল।