September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

গ্যাস সিলিন্ডারের ভেতর ১ লাখ ইয়াবা!

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ী থেকে ১ লাখ ১৭ হাজার পিস ইয়াবা জব্দ করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ঘটনায় তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

আসামিরা মাইক্রোবাসের পেছনে নকল গ্যাস সিলিন্ডারের ভেতরে ইয়াবা ট্যাবলেট আনা-নেওয়া করত। গ্রেফতারকৃতরা হলেন, মো. ইয়ামিন, মো. সাহেদ শেখ ও মো. তুষার আহম্মেদ। এদের মধ্যে ইয়ামিন ইয়াবা ব্যবসায়ের মূলহোতা। বাকি দুইজন ইয়ামিনের সহযোগী। গ্রেফতারের সময় তাদের ব্যবহৃত একটি নোয়াহ ব্র্যান্ডের মাইক্রোবাস উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম-কমিশনার মো. মনিরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যাত্রাবাড়ির শ্যামপুর থেকে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তারা নোয়াহ মাইক্রোবাস করে ইয়াবা ট্যাবলেটের চালান নিয়ে কক্সবাজার থেকে ঢাকায় আসরছিল। পরে যাত্রাবাড়ী এলাকায় ব্যারিকেড দিয়ে তাদের গ্রেফতার করা হয়।

মনিরুল ইসলাম বলেন, ইয়ামিন গত ১৫ বছর ধরে এ কাজ করে আসছে। ১ লাখ ১৭ হাজার ইয়াবার চালানটি ঢাকায় এনে ৭ থেকে ৮ জনের কাছে সরবরাহ করত। তাদের জিজ্ঞাসাবাদ করে ইয়াবা ব্যবসায়ের সঙ্গে জড়িত কয়েকজন সহযোগীর নাম পাওয়া গিয়েছে। তবে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাদের আদালতে পাঠিয়ে রিমান্ড আবেদন করা হবে।

ডিবি উত্তরের উপ-কমিশনার (ডিসি) শেখ নাজমুল আলমের নির্দেশনায় অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. শাহজাহান, পুলিশ হেডকোয়াটার্সের এলআইসি শাখার ও সহকারী কমিশনার (এসি) মাহফুজুল আলম রাসেলের নেতৃত্বে অভিযানটি চালানো হয়।