September 24, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রক্ত দিলেন মৌসুমী

বিনোদ প্রতিবেদক : রক্তস্বল্পতায় কাতর এমন এক শিশুকে রক্ত দিলেন লাক্স তারকা মৌসুমি হামিদ। এরপর মৌসুমি ফেসবুকে তার প্রথমবার রক্তদানের অনুভূতি ছবিসহ ভক্তদের মাঝে শেয়ার করেন।

তিনি জানান, রোববার ফেসবুকের এক রক্তদান সমিতির ডাকে ১১ বছরের এক শিশুকে রক্ত দিয়েছেন মৌসুমী।

কয়েক বছর আগে রক্ত দিন, জীবন বাঁচান এমন শ্লোগান দিয়ে শুরু হয় স্বপ্ন ব্লাড ফাইটারসদের পথচলা। বর্তমানে উদ্যোগতারা ফেসবুকে গ্রুপ মেম্বারদের মাঝে রক্তদানের গুরুত্ব ছড়িয়ে দেয়ার পাশাপাশি বিভিন্ন তারকাদের নিয়ে কাজ করছেন যাতে সাধারণ মানুষ রক্তদানে উৎসাহ প্রকাশ করেন।

সমিতির অন্যতম উদ্যোগক্তা বিজয় বলেন, আমি স্বপ্ন দেখি, একদিন এই বাংলার মাটিতে রক্তের অভাবে কেউ মারা যাবে না। ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত যে দেশের স্বাধীনতা, সেখানে এক ব্যাগ রক্তের অভাবে কেউ মারা যাবে- এটা কি কল্পনা করা যায়! আর সেই লক্ষ্য থেকেই আমি আমার জেলা মৌলভীবাজারের থেকে শুরু করে সিলেট বিভাগের আনাচে-কানাচে স্বেচ্ছায় রক্তদাতাদের এক বিশাল নেটওয়ার্ক গড়ে তুলেছি। এখন এই ডিজিটাল যুগে সিলেট থেকে শুরু করে ফেসবুকের মাধ্যমে সারাদেশে আমরা রক্তদান নিয়ে নিরলস কাজ করে যাচ্ছি।

এ বিষয়ে তিনি আরও জানান, বাংলাদেশের জনপ্রিয় টিভি অভিনেত্রী মৌসুমী হামিদ আপুকে রক্তদানে উৎসাহিত করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি আশা করি, মৌসুমী আপুর মতো সবাই এভাবেই আস্তে আস্তে স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসবে। রক্তের অভাবে আর কাউকে অকালে মৃত্যুবরণ করতে হবে না।

প্রসঙ্গত. সম্প্রতি মুক্তি পেয়েছে মৌসুমী হামিদ অভিনীত প্রথম চলচ্চিত্র ‘ব্ল্যাকমানি’। সাফিউদ্দিন সাফি পরিচালিত এই ছবিতে প্রশংসিত হয়েছে এই লাক্স সুন্দরীর অভিনয়। এতে আরো অভিনয় করেছেন সাইমন ও কেয়া।

অন্যদিকে আগামী সপ্তাহে মুক্তি পাচ্ছে মৌসুমীর দ্বিতীয় ছবি ‘ব্ল্যাকমেইল’। এতে তার নায়ক হিসেবে দেখা যাবে আনিসুর রহমান মিলনকে।