October 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কুমিল্লায় অস্ত্রসহ বিএসএফ সদস্য আটক

কুমিল্লা প্রতিনিধি :  কুমিল্লা সীমান্তে অস্ত্রসহ জনতার হাতে আটক হয়েছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) দুই সদস্য। গরু ব্যবসায়ীকে আটকের নামে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের কারণে তাদের আটক করে স্থানীয়রা।

আটকৃতদের বিএসএফের নিকট হস্তান্তরের প্রক্রিয়া চলছে। তাদের ফেরত পাঠাতে বিজিবি পতাকা বৈঠকের জন্য বিএসএফকে আহ্বান জানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে সন্ধ্যায় সদর উপজেলার বিবির বাজার সীমান্তের কটকবাজার এলাকায় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক শুরু হয়।

স্থানীয় সূত্র জানায়, জেলার সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা ইউনিয়নের শুভানগর গ্রামে ভারত সীমান্তবর্তী বলেরডেবা এলাকা দিয়ে মঙ্গলবার সকালে বিএসএফের একটি দল মোস্তফা কামাল নামের এক গরু ব্যবসায়ীকে ধাওয়া করে। এক পর্যায়ে তারা বাংলাদেশের আধা-কিলোমিটার অভ্যন্তরে অস্ত্রসহ ঢুকে পড়ে। পরে স্থানীয়রা তাদের ধাওয়া করে দুইজনকে আটক করে বৌয়ারা বাজার বিজিবি ক্যাম্পে হস্তান্তর করে। আটককৃতরা হচ্ছেন ১৪৫ বিএসএফ ব্যাটালিয়নের সদস্য রবিউল ইসলাম এবং মুকেশ কুমার।

বিজিবি’র কুমিল্লার ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার লে. কর্নেল মো. নজরুল ইসলাম জানান, বিবির বাজার সীমান্তের কটকবাজার এলাকায় বাংলাদেশ-ভারতের ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে অবৈধ অনুপ্রবেশের জন্য কড়া প্রতিবাদ জানানো হয়েছে। রাতের মধ্যেই বিএসএফের ওই দুই সদস্যকে তাদের কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হবে। বিজিবির পক্ষে বৈঠকের নেতৃত্ব দেন ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মোখলেছুর রহমান।