January 29, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জাবিতে জাতীয় শিশু নির্যাতন বিরোধী বিতর্ক ২০১৫

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ‘দ্রোহের শিখায় গড়ে তুলি প্রতিরোধের প্রাচীর’ এ স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও) আয়োজন করেছে তিন দিন ব্যাপী ‘জাতীয় শিশু নির্যাতন বিরোধী বিতর্ক-২০১৫’।

বুধবার বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ তথ্য জানান সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাদিকা বিনতে মাজহার।

তিনি বলেন, আগামীকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে বিকেল সাড়ে তিনটায় এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন প্রো-ভিসি অধ্যাপক আবুল হোসেন।

প্রতিযোগিতার প্রথম দিন বৃহস্পতিবার থাকছে ৯ম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার বারোয়ারি ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতা।

দ্বিতীয় দিন শুক্রবার থাকছে ৯ম আন্তঃবিশ্ববিদ্যালয় বির্তক প্রতিযোগিতা, শিশু নির্যাতন বিরোধী সেমিনার ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতর্ক।

প্রতিযোগিতার সমাপনী দিন শনিবার থাকছে জাতীয় শিশু নির্যাতন বিরোধী বিতর্ক-২০১৫’র র‌্যালি, ৯ম আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতার ফাইনাল বিতর্ক, আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ের ফাইনাল বিতর্ক, পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান।

পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, এমপি এবং বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম। তিন দিন ব্যাপী এ বিতর্ক  প্রতিযোগিতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩৬ টি বিভাগ এবং দেশের ১৬ টি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা অংশগ্রহণ করবেন। এতে সার্বিক সহযোগিতা করছে ‘মানুষের জন্য ফাউন্ডেশন’