January 28, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

'বজরঙ্গি ভাইজান'এর সামনে এখন শুধু 'পিকে'

বিনোদন ডেস্ক : একদিকে বক্স অফিসে ঝড়, অন্যদিকে প্রশংসার করতালি। সলমন খানের ‘বজরঙ্গি ভাইজান’ এখনও খবরের শিরোনামে। জুলাইয়ের ১৭ তারিখ রিলিজ পাওয়ার পর কবীর খান পরিচালিত এই সিনেমা গোটা বিশ্বে ৬০০ কোটির ব্যবসা করে ফেলল। ভারতের বাজারে এখনও পর্যন্ত ৩১৬.৬৭ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই সিনেমা। পঞ্চম উইকএন্ডেও আড়াই কোটি টাকার ব্যবসা করেছে ‘বজরঙ্গি ভাইজান’। হালের বলিউড সিনেমায় যা বিরল ঘটনা। কারণ সিনেমা যতই হিট হোক না কেন তিন সপ্তাহের পর কোটি টাকার ব্যবসা করা এক কথায় অসম্ভব হয়ে দাঁড়ায়।

তবে ‘বজরঙ্গি ভাইজান’-এর কাছে কোনও কিছুই আর অসম্ভব নয়। চলচ্চিত্র বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনে আরও ব্যবসা করবে সলমনের এই সিনেমা। এখন সবচেয়ে বড় প্রশ্ন বক্স অফিসে ব্যবসার বিষয়ে সর্বকালের সবচেয়ে বড় হিট আমির খানের ‘পিকে’-কে কি হারতে পারবে সলমনের ‘বজরঙ্গি ভাইজান’। ‘পিকে’ বক্স অফিসে মোট ৭৩৫ কোটি টাকার ব্যবসা করার রেকর্ড গড়েছে। বিশেষজ্ঞরা বলছেন, সল্লুর ভাইজান ভেঙে দেবে পিকে-র রেকর্ড।

এ তো গেল বক্স অফিসের সাফল্যের কথা এবার আসা যাক সেলেবদের প্রতিক্রিয়া নিয়ে। অভিনেত্রী রাখি গুলজার বললেন, এই সিনেমার জন্য পরিচালক কবীর খান আর সলমন খানের জাতীয় পুরস্কার পাওয়া উচিত।

‘বজরঙ্গী ভাইজান’ দেখে প্রশংসায় পঞ্চমুখ সরোদিয়া ওস্তাদ আমজাদ আলি খান। ছবির অভিনেতা-কলাকুশলীদের প্রশংসা করে তিনি বলেছেন, এই ছবি ভারত-পাক সম্পর্কের উন্নতির ক্ষেত্রে বড় ভূমিকা নেবে। তিনি আরও বলেন এইধরণের ক্রস বর্ডার ড্রামা তিনি পছন্দ করেন, যেখানে ভারতীয় যুবক সলমন এক পাকিস্তানি বোবা-কালা মেয়েকে তার নিজের বাড়ি ফিরে যেতে সাহায্য করেন।