January 29, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

যশোর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদককে তুলে নিয়ে মারপিট

যশোর প্রতিনিধি : যশোর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আমাদের অর্থনীতি ডটকমের জেলা প্রতিনিধি জাহিদুল কবির মিল্টনকে তুলে নিয়ে মারপিট করেছে সন্ত্রাসীরা।

বুধবার দুপুরে শহরের পোস্ট অফিসের সামনে এ ঘটনা ঘটে।

মিল্টন জানিয়েছেন, দুপুর সাড়ে ১২টার দিকে শহরের বঙ্গবাজারের দিকে যাচ্ছিলেন তিনি। পোস্ট অফিসের সামনে পৌঁছলে পুরাতন কসবার মৃত জাহাঙ্গীর ওরফে খোড়া জাহাঙ্গীরের ছেলে রাজসহ ২৫/২০ জন্য তার মোটরসাইকেল কেড়ে নেওয়ার চেষ্টা করে। এসময় মিল্টনের সঙ্গে ছিলেন স্থানীয় দৈনিক স্পন্দনের কম্পিউটার অপারেটর নাজিম উদ্দিন। বাধা দিলে সন্ত্রাসীরা মিল্টন ও নিজামকে মারপিট করে। এরপর সাংবাদিক মিল্টনকে অস্ত্রের মুখে উঠিয়ে নিয়ে যায়। একঘণ্টা তাকে অজ্ঞাত স্থানে আটকে রেখে মারপিট করে বেলা দেড়টার দিকে জেলা রেজিস্ট্রি অফিসের সামনে ফেলে রেখে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করেন।

সাংবাদিক মিল্টন জানিয়েছেন, তার মাথা ফেটে গেছে এবং মুখমণ্ডলে আঘাত করা হয়েছে। তার কাছ থেকে পাঁচ হাজার টাকা, একটি মোবাইল ফোন এবং একটি ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয়েছে। এ ঘটনায় কোতয়ালী থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে।

কোতয়ালী থানার ওসি সিকদার আককাছ আলী বলেন, “সাংবাদিককে অপহরণের ঘটনা শুনেছি। আমরা অভিযুক্তদের আটকে অভিযান চালাচ্ছি।”

সাংবাদিক অপহরণ ও মারপিটের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক এসএম তৌহিদুর রহমানসহ সাংবাদিক নেতারা। তারা অবিলম্বে সন্ত্রাসীদের আটক এবং শাস্তির দাবি জানিয়েছেন।