June 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সাবেক স্ত্রীকে ছাড় দেবেন না ম্যারাডোনা

বিদেশ ডেস্ক : এক দশক সংসার করেছেন। কাটিয়েছেন অনেক রোমাঞ্চকর সময়। তার ঔরসজাত দুই কন্যার জন্মও হয়েছে সেই স্ত্রীর গর্ভে। অবশ্য সব ঘটনাই এক যুগ আগের। এতো দিনে সেই স্ত্রী বৃদ্ধের খাতায় নাম লিখিয়েছেন। রূপ-লাবন্য সবকিছু লোপ পেয়েছে। তাই এখন আর পেছনের দিনগুলোকে আমলে নিচ্ছেন না আর্জেন্টাইন ফুটবল লিজেন্ড দিয়েগো ম্যারাডোনা। সাবেক স্ত্রী ক্লদিয়া ভিলাফ্যানের বিরুদ্ধে প্রতারণার মামলায় সমঝোতার প্রস্তাব প্রত্যাখ্যান করে আইনের পথেই হাঁটছেন তিনি।

ম্যারাডোনার অভিযোগ বিভিন্ন সময়ে তার ব্যাংক এ্যাকাউন্ট থেকে ৬ মিলিয়ন ইউএস ডলার তুলে নিয়েছেন ভিলাফ্যান। সেই ঘটনায় আপস-রফার একটা চেষ্টা হয়েছিল। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। ভিলাফ্যানের আইনজীবী ফার্নান্দো বার্লান্দো জানিয়েছেন, ‘মধ্যস্থতার সময় শেষ হয়ে গেছে। আমরা দেখতে চাই ম্যারাডোনা ও তার আইনজীবী কি চান? এখন মামলাটি আর্জেন্টিনায় অথবা যুক্তরাষ্ট্রের আদালতে যাবে।’

ভিলাফ্যানের গর্ভে জন্ম হয়েছে ৫৪ বছর বয়সী ম্যারাডোনার ঔরসজাত দুই মেয়ে ডালমা ও জিয়ানিনা। তারা এখন মায়ের তত্ত্বাবধানে রয়েছে। সাবেক স্বামীর সম্পত্তি মেয়েদের তত্ত্বাবধানেই রাখতে চান ৫৩ বছর বয়সী ভিলাফ্যান। মেয়েরাও মায়ের পক্ষে রয়েছে। ম্যারাডোনার বিরুদ্ধে বিবাহ-বিচ্ছেদ মামলাও করেছেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতে স্পোর্টস এ্যাম্বেসেডর হিসেবে বড় অঙ্কের অর্থ উপার্জন করেছেন ম্যারাডোনা। যে অর্থের একটা অংশ যুক্তরাষ্ট্রে বিনিয়োগ করেছিলেন।