July 1, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মেডিকেল ভর্তি পরীক্ষায় অনিয়ম বন্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক : মেডিকেল ভর্তি পরীক্ষায় দুর্নীতির সঠিক তদন্ত সাপেক্ষে অনিয়ম দূরীকরণের জন্য দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মেডিকেল শিক্ষার প্রথম ধাপেই যদি এমন দুর্নীতি করে মেধাকে বিসর্জন দিয়ে শিক্ষার্থীরা মেডিকেলে ভর্তি হয় তাহলে তারা পরবর্তিতে জনগণকে কেমন স্বাস্থ্যসেবা দিবে তা আমরা অনুমান করতে পারি।

বিতর্কিত এই মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিল, প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ভবিষ্যতে এমন ঘটনা এড়াতে যথাযত ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান তারা।

পাশাপাশি ৮ম পেস্কেলের বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে বক্তারা বলেন, ৮ম পেস্কেলে টাইম ও সিলেকশন গ্রেড বাতিল করায় চিকিৎসক সমাজ আজ হতাশ।

ঘোষিত বেতন স্কেলে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বিলোপ করায় স্কেল প্রাপ্তির ক্ষেত্র আরো সংকুচিত করার মধ্যে দিয়ে চিকিৎসক সমাজের মর্যাদাহানি করা হয়েছে বলেও মন্তব্য করেন তারা।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ড.নাজমুন নাহার, সাধারণ সম্পাদক কাজী রকিবুল ইসলাম, সদস্য রেজাউল হক  বুলবুল, এ কে এম খাইরুজ্জামান, সম্পাদক আমিরুল রসুল প্রমুখ।