June 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কাফরুলে গ্যাসের আগুনে একই পরিবারের দগ্ধ ৬

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কাফরুলে গ্যাসের আগুনে একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছেন। কাফরুল থানাধীন মিরপুর ১৪ নম্বরের পূর্ব সেনপাড়ার ৫৯০ নম্বর টিনশেড বাসায় শনিবার রাত ২টায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- ওই বাসার ভাড়াটিয়া বেলাল হোসেন (৪৫), তার স্ত্রী সালেহা বেগম (৩৮), তাদের ছেলে জাহিদ হোসেন (১৪), মেয়ে আমেনা বেগম (২৪), ফাতেমা আক্তার (১৪) ও নাতিন (আমেনার মেয়ে, ১ বছর)।

আহত বেলাল হোসেন জানান, ওই বাসার গ্যাসের পুরনো লাইনে বেশ কিছুদিন ধরে লিকেজ ছিল। সেখান দিয়ে প্রায়ই গ্যাস বের হতো। শনিবার রাতে পরিবারের অন্যরা সবাই ঘুমিয়ে থাকলেও তিনি সজাগ ছিলেন।

তিনি জানান, তার কাছে মনে হলো- ঘরের পাশে কেউ একজন দিয়াশলাই দিয়ে সিগারেট ধরাল। সঙ্গে সঙ্গে ঘরে আগুন ছড়িয়ে পড়ে। কোনো কিছু বুঝে উঠার আগেই তারা ছয়জন দগ্ধ হন। আশপাশের লোকজন তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়।

ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল জানান, বেলাল হোসেনের শরীরের ৪০ শতাংশ, সালেহা বেগমের ২২ শতাংশ, জাহিদের ৪০ শতাংশ, ফাতেমার ২০ শতাংশ, আমেনার ১৮ শতাংশ এবং তার মেয়ের ১৬ শতাংশ পুড়ে গেছে।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার শামীম হোসেন জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তবে তার আগেই আশপাশের লোকজন আগুন নিভিয়ে ফেলে এবং আহতদের ঢামেক হাসপাতালে নিয়ে যান। তবে ঘটনার প্রকৃত কারণ জানার চেষ্টা করা হচ্ছে।