July 1, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সাতক্ষীরায় বন্দুকযুদ্ধে ২ বনদস্যু নিহত

সাতক্ষিরা প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগরে পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই বনদস্যু নিহত হয়েছেন। সোমবার রাত ১০টার দিকে শ্যামনগর উপজেলার বড় কুপোট গ্রামের পার্শ্বে নওয়াবেকী জামান ব্রিকসের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত বনদস্যুরা হলেন, সাতক্ষীরার আশাশুনি উপজেলার শিতলপুর গ্রামের আলিমুদ্দীন গাজীর ছেলে সুন্দরবনের আলাল বাহিনীর প্রধান আলাল গাজী উরফে আলাউদ্দীন (৪৫) ও ৯নং সোরা গ্রামের রশিদ সরদারের ছেলে সাইদুল (৩০)। এ সময় ঘটনাস্থল থেকে তিনটি দা ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

শ্যামনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, গোপন সংবাদের ভিক্তিতে পুলিশ জানতে পারে বনদস্যুরা আজ রাতে নওয়াবেকী জামান ব্রিকসের পাশ দিয়ে সুন্দরবনে প্রবেশ করবে। এসময় থানা পুলিশ উক্ত স্থানে ওৎ পেতে বসে থাকে। বনদস্যুরা পুলিশ দেখে ইট ভাটার মধ্যে পালিয়ে যান। পুলিশও তাদের পিছু নেয়। এসময় পুলিশকে লক্ষ্য করে তারা ইট পাটকেল ছুড়ে মারেন। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এতে বাহিনীর প্রধানসহ দুই বনদস্যু গুরুতর আহত হন। বনদস্যুদের ছোড়া ইটের আঘাতে তিন পুলিশ আহত হয়।

আহত পুলিশ সদস্যরা হলেন, এসআই নাজমুল হাসান, এসআই আব্দুল কাদের ও কনস্টেবল সোনা মিঞা। আহত দুই বনদস্যুকে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।