July 1, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শেরপুরে আরো ৫ হাজার গুলি উদ্ধার

শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার বুরুঙ্গা সীমান্তের কালাপানি এলাকার র‌্যাবের অস্ত্র উদ্ধার অভিযানে চেংবেইর নামক পাহাড়ি টিলা থেকে মঙ্গলবার আরও ৫ হাজার ২৫৭ গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৫ ও র‌্যাবের গোয়েন্দা শাখা সোমবার রাত ৩টা থেকে এই অভিযান চালায়।

মঙ্গলবার দুপুর ১২টায় অস্ত্র উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করেন র‌্যাব-৫ অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম।

তিনি জানান, এ নিয়ে দু’দিনে এই পাহাড়ি টিলার মাটি খুঁড়ে লুকিয়ে রাখা ৪৮ হাজার ২৫৭টি গুলি ও ৬০টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এসবের মধ্যে বিমানবিধ্বংসী কামানের গোলা, মেশিনগান, পিস্তল ও বিভিন্ন ধরনের রাইফেলের গুলি রয়েছে।

লে. কর্নেল মাহবুব আলম জানান, মঙ্গলবার আরও ৫ হাজার ২৫৭টি গুলি উদ্ধার করা হয়েছে। তবে নতুন করে আর কোনো অস্ত্র উদ্ধার হয়নি।

তিনি বলেন, ‘অস্ত্র উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হলেও সেখানে র‌্যাবের টহল ও নজরদারি আরও কিছুদিন থাকবে।’

এদিকে, বুরুঙ্গার গহিন অরণ্যে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় মঙ্গলবার র‌্যাবের পক্ষ থেকে নালিতাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-৫ ডিএডি সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. মামুনুর রশীদ বাদী হয়ে নালিতাবাড়ী থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেছেন বলে জানান নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফসিহুর রহমান।

ফসিহুর জানান, উদ্ধারকৃত বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ ঢাকার ‘সেনা অর্ডন্যান্স ডিপোতে’ পাঠানোর জন্য পুলিশের পক্ষ থেকে বিচারিক হাকিমের আদালতের অনুমতি প্রার্থনা করা হয়েছে।

বিচারিক আদালত সেই অনুমতি মঞ্জুর করেছেন বলে মামলার তদন্ত কর্মকর্তা নালিতাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফ হোসেন জানিয়েছেন।