March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

দক্ষিণ আফ্রিকায় অপহৃত বাংলাদেশী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকায় অপহৃত প্রবাসী বাংলাদেশী মো. শহীদুল্লাহকে (৩০) উদ্ধার করেছে ওই দেশের পুলিশ। মঙ্গলবার বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাছে গ্রেফতার হওয়া আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সদস্য আকতার হোসেনের (২৯) দেওয়া তথ্যের ভিত্তিতে দক্ষিণ আফ্রিকা পুলিশের সহায়তায় বুধবার শহীদুল্লাহকে উদ্ধার করা হয়।

সিআইডির বিশেষ পুলিশ সুপার (অর্গানাইজড ক্রাইম) মীর্জা আব্দুল্লাহেল বাকী জানান, দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশী মো. শহীদুল্লাহ (৩০) অপহৃত হওয়ার পর অপহরণকারী চক্র পরিবারের কাছে ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আফ্রিকার সাসোলবার্গ থেকে প্রবাসী বাংলাদেশী মো. শহীদুল্লাহ ব্যবসাবাণিজ্য করতেন। চলতি বছরের জানুয়ারির ২ তারিখে তাকে অপহরণ করা হয়। অপহরণকারীরা অপহৃতের পরিবারের কাছে ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহৃতের মা ৫ লাখ টাকা মুক্তিপণ দিতে রাজি হন।

তিনি আরও জানান, বাংলাদেশে অবস্থানরত অপহরণকারীদের সহযোগী আকতার হোসেনের কাছে মুক্তিপণের টাকা দিতে বলা হয়। এ ঘটনায় নোয়াখালীর সুনাইমুড়ি থানায় ৩০ জানুয়ারি মানি লন্ডারিং আইন-২০১২ এর সেকশন ৪/২ ধারায় একটি মামলা (মামলা নম্বর-১২) করা হয়। বিষয়টি সিআইডি’র নজরে এলে তদন্ত ও নিয়মিত নজরদারি শুরু হয়। এরই ধারাবাহিকতায় অর্গানাইজড ক্রাইম ইউনিটের পরিদর্শক মো. শফিকুল ইসলামের নেতৃত্বে যাত্রাবাড়ী এলাকা থেকে তিন লাখ টাকাসহ আকতার হোসেনকে গ্রেফতার করা হয়।

অপহরণকারী চক্রের আরও কয়েকজনের নাম জানা গেছে বলেও জানান বিশেষ পুলিশ সুপার আব্দুল্লাহেল বাকী।

Print Friendly, PDF & Email