July 1, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কারওয়ান বাজারে ঢাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক : ঢাকার কারওয়ান বাজার মোড়ে আনসার সদস্যদের সঙ্গে ‘ধস্তাধস্তির’ পর সড়ক আটকে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।
ট্রাফিক পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কনস্টেবল মুন্নী জানান, শিক্ষার্থীদের বিক্ষোভের কারণে সোমবার বেলা পৌনে ২টা থেকে আড়াইটা পর্যন্ত কারওয়ানবাজার থেকে চার দিকের রাস্তায় যান চলাচল বন্ধ থাকে। এতে আশপাশের সড়কে যানজট সৃষ্টি হয়। পরে যান চলাচল শুরু হলে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে বলে জানান তিনি।
আলোকচিত্রী আবদুল মান্নান দীপ্ত ঘটনাস্থল থেকে জানান, বাংলা মোটরের দিক থেকে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি বাস সার্ক ফোয়ারার সিগন্যাল না মেনে সামনে এগোতে চাইলে দায়িত্বরত আনসার সদস্যরা বাধা দেন। এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে তাদের বাক-বিতণ্ডা হয়। পরে আনসার সদস্যরা কয়েকজন ছাত্রকে মারধর করে বলেও শিক্ষার্থীদের অভিযোগ।
এরপর বাসে থাকা শিক্ষার্থীরা তাৎক্ষণিকভাবে সড়ক আটকে বিক্ষোভ শুরু করে। এই পরিস্থিতিতে ফার্মগেইট, শাহবাগ, পান্থপথ ও এফডিসিগামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ জিডি করার পরামর্শ দিয়ে বিষয়টি দেখার আশ্বাস দিলে শিক্ষার্থীরা সেখান থেকে সরে যায় এবং যান চলাচল শুরু হয় বলে জানান দীপ্ত।
ট্রাফিক কন্ট্রোল রুমের কনস্টেবল মুন্নী বেলা ২টা ৪০ মিনিটে বলেন, “পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। এখন যান চলাচল করছে।”