March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বাংলাদেশের কর্মকর্তাকে ভারতীয় কর্মকর্তার হুমকি

ক্রীড়া ডেস্ক : এসএ গেমসে ভারতীয় এক কর্মকর্তার বিপক্ষে গুরুতর অভিযোগ এনেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জ্যেষ্ঠ কর্মকর্তা আহসান আহমেদ। মঙ্গলবার মালদ্বীপের বিপক্ষে নারী ফুটবল দলের খেলা চলার সময় তাঁকে নাকি জোর করে মাঠ থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছিলেন ভারতের ওই কর্মকর্তা। এ বিষয়ে লিখিত অভিযোগও দায়ের করেছেন আহসান।

জওহরলাল নেহরু স্টেডিয়ামে মালদ্বীপের বিপক্ষে ম্যাচ চলার সময় মাঠের বাইরে গোলপোস্টের কাছে গিয়েছিলেন আহসান। বাংলাদেশ দলের কয়েকজন খেলোয়াড় সেখানে বদলি হিসেবে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময়ই আহসানকে হুমকি দেন ও গালাগালি করেন ভারতীয় এক কর্মকর্তা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আহসান বলেছেন, ‘তিনি আমাকে অনেক খারাপ কথা বলেছেন এবং জোর করে মাঠ থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছেন। আমি এশিয়ান ফুটবল ফেডারেশনের একজন ম্যাচ কমিশনার। আমি মাঠের নিয়মকানুন খুব ভালোমতোই জানি। খেলোয়াড়রা বদলি হিসেবে মাঠে নামার প্রস্তুতি নেওয়ার সময় সেখানে কারা থাকতে পারে, সে নিয়মও আমার জানা আছে।’

আহসান আরো অভিযোগ করেছেন, এর আগে মাঠের পাশে যাওয়ার জন্য বাংলাদেশের এক নারী কর্মকর্তাকেও বাজে ভাষায় গালাগাল করেছিলেন নিকোলাস নামের এসএ গেমসের এক ভারতীয় কর্মকর্তা।

ভারতের গুয়াহাটিতে অনুষ্ঠিত হচ্ছে ‘দক্ষিণ এশিয়ার অলিম্পিক’ নামে পরিচিত এসএ গেমসের দ্বাদশ আসর।

Print Friendly, PDF & Email