March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পিএসএল শেষ না করেই ফিরছেন তামিম

ডেস্ক প্রতিবেদন: কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে পেশোয়ার জালমির একাদশে তামিম ইকবালকে না দেখে সবাই অবাক হয়েছিলেন। দলের সেরা পারফরমার নেই একাদশে! পরে জানা গেলো, তামিম ইকবাল না-কি উড়ে গিয়েছিলেন ব্যাংককে। স্ত্রীকে দেখে আসার জন্য। ব্যাংকক থেকে ফিরেও এসেছিলেন দুবাইতে। করাচি কিংসের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে দলের সঙ্গেই ছিলেন তামিম; কিন্তু এবারও তাকে সেরা একাদশে না দেখে সবাই অবাক হয়েছেন।

ব্যাপার কী! আফ্রিদির পাশে ডাগআউটে তামিমকে বসে থাকতে দেখে বিস্ময় আরও বেড়ে যায়। শেষ পর্যন্ত জানা গেলো আসল কারণটা। তামিম ইকবাল নিজেই খেলেননি। বিশ্রামে ছিলেন। যদিও সাকিব আল হাসানের করাচি কিংসকে হারিয়ে পেশোয়ার জালমি পয়েন্ট টেবিলের শীর্ষ দল হয়েই উঠেছে প্লে-অফে।

কিন্তু পেশোয়ার জালমির সমর্থকদের জন্য দুঃসংবাদ। প্লে-অফ কিংবা এরপর ফাইনালেও দলের সেরা পারফরমার তামিম ইকবালকে পাচ্ছে না তারা। কারণ, পিএসএলের মাঝপথেই দেশে ফিরে আসছেন তিনি। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য পিএসএলে নিজের দলকে এ অবস্থায় রেখে দেশে ফিরতে হচ্ছে এই ওপেনারকে। ঢাকায় ফিরছেন বৃহস্পতিবার। এরপর শুক্রবারই তিনি উড়াল দেবেন ব্যাংককের উদ্দেশে। সেখানেই পৃথিবীর আলো দেখবে তামিমের প্রথম সন্তান।

প্রথম সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকার জন্য বিসিবির কাছ থেকে ছুটিও নিয়ে ফেলেছেন তামিম। যে কারণে এশিয়া কাপ খেলা হচ্ছে না তামিমের। এবার পিএসএলেও মাঝপথ থেকে ফিরে আসছেন তিনি। তামিম যে আর পিএসএল খেলছেন না, সেটা নিশ্চিত করেছে পেশোয়ার জালমির একটি সূত্রও।

পিএসএলে ৬ ম্যাচ খেলে ২৬৭ রান করেছেন তামিম ইকবাল। এর মধ্যে রয়েছে তিনটি হাফ সেঞ্চুরির ইনিংস। দু’বার হয়েছেন ম্যাচ সেরা।

Print Friendly, PDF & Email