July 1, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

১২০ রানের চ্যালেঞ্জ বাংলাদেশের

ডেস্ক প্রতিবেদন :  এশিয়া কাপের শিরোপা জিততে হলে ভারতকে ১২০ রানের আগে বেধে ফেলতে হবে বাংলাদেশকে। টস হেরে ব্যাট করতে নেমে শেষ মুহূর্তে মাহমুদুল্লাহ রিয়াদের ঝড়ে ভারতের সামনে এই চ্যালেঞ্জটা দিতে পেরেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ ১৩ বলে অপরাজিত থাকেন ৩৩ রানে। সাব্বির রহমান অপরাজিত থাকেন ২৮ বলে ৩১ রানে।

atadim

টস জিতেছে ভারত। ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশকে। টস হেরে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। সাড়ে ৯টায় শুরু হয়েছে এশিয়া কাপের শিরোপা লড়াই। বাংলাদেশের হয়ে ব্যাট করতে নামেন তামিম ইকবাল এবং সৌম্য সরকার।

প্রথম ওভারেই বল করতে আসেন রবিচন্দ্র অশ্বিন। এই ওভার থেকে দুই ব্যাটসম্যান রান নেন ৫টি। একটি বাউন্ডারি। দ্বিতীয় ওভারের প্রথম বলেও এলো বাউন্ডারি। শুরুতে কিছুটা সতর্ক হলেও দুই ওপেনার হাত খুলতে শুরু করেন তৃতীয় ওভার থেকেই। দু’জন মিলে চার ওভারে গড়ে ফেলেন ২৭ রানের জুটি।

অবশেষে চতুর্থ ওভারের শেষ বলে আউট হয়ে গেলেন ওপেনার সৌম্য সরকার। ৯ বলে ৩ বাউন্ডারিতে ১৪ রান করেন তিনি। আশিস নেহরার বলে হার্দিক পাণ্ডের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সৌম্য।

সৌম্য সরকার আউট হওয়ার পর খুব বেশিক্ষণ টিকলেন না তামিম ইকবালও। পঞ্চম ওভারের চতুর্থ বলে জসপ্রিত বুমরাহর ইনসুইঙ্গার একটি বল খেলতে গিয়ে পরাস্ত হন। এলবির জোরালো আবেদন উঠলে আঙ্গুল তুলে দেন আম্পায়ার।

এরপর তৃতীয় উইকেট জুটিতে সাব্বির আর সাকিব আল হাসান মিলে গড়েন ৩৪ রানের জুটি। ধীরে ধীরে রানের খাতা বাড়াচ্ছিলেন তারা দু’জন। কিন্তু ১০ম ওভারের প্রথম বলে রবিচন্দ্র অশ্বিনের বলে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দেন সাকিব আল হাসান। ক্যাচ ধরেন জসপ্রিত বুমরাহ। ৬৪ রানে গড়লো তৃতীয় উইকেটের পতন। ১৬ বলে ২১ রান করেন সাকিব। ৩টি বাউন্ডারির মার রয়েছে তাতে।