July 2, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

এখনো ভালো মানুষ পৃথিবী থেকে হারিয়ে যায়নি

ডেস্ক প্রতিবেদন :এখনো ভালো মানুষ পৃথিবী থেকে হারিয়ে যায়নি।তেমনি দৃশ্য । কিছু কিছু মানুষ আছে যারা মানূষকে ভাল বাসে।ঘটনাটি তাইওয়ানের।দৃশ্যটা দেখে চোখের পানি আটকানো কঠিন। দুটো হাতের একটিও নেই তার। শারীরিকভাবে অক্ষম এই মানুষটা এসেছে ম্যাকডোনাল্ডসে রাতের খাবার খেতে। বার্গার খাওয়ার ইচ্ছে তার। অর্ডার করে নিয়েছেও বার্গার। কিন্তু খাবে কী করে? তার যে হাত নেই।

ঘটনাটি তাইওয়ানের। চাউজহাউ শহরের ম্যাকডোনাল্ডসে গত সপ্তাহে লি টিং খেতে যান। লি এ দৃশ্যটি ক্যামেরায় ধারণ করে। ফেসবুকে শেয়ার করার সময় ক্যাপশনে লিখেন, ‘এখনো ভালো মানুষ পৃথিবী থেকে হারিয়ে যায়নি। আজ রাতে আমি আর আমার বন্ধু রাতের খাবার খেতে যাই ম্যাকডোনাল্ডসে। এই মর্মস্পর্শী, মানবিক দৃশ্যটা আমাদের অভিভুত করে ফেলে।’

বার্গার সামনে নিয়ে বসে থাকা অসহায় চোখগুলো দেখে থাকতে পারেনি ম্যাকডোনাল্ডসের এক কর্মী। পরম মমতায় তার কাছে গিয়ে বসে। বার্গার তুলে খাইয়ে দিতে থাকে ক্ষুধার্ত মানুষটাকে। এর চেয়ে মানবিকতা, এর চেয়ে ভালবাসা আর কী হতে পারে।

ছবিটি ফেসবুকে শেয়ার হওয়ার পর থেকে প্রায় ৩০ হাজার লাইক পড়ে।

ম্যাকডোনাল্ডস এর এক মুখোপাত্র জানায়, ২ মার্চ এ ঘটনা ঘটে। আমাদের এই কর্মীর বয়স ১৯। এখানকার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। পড়াশুনার ফাঁকে ম্যাকডোনাল্ডসে পার্টটাইম কাজ করে। গত দু বছর থেকে আমরা একসঙ্গে কাজ করছি। আমাদের প্রতিষ্ঠান থেকে তাকে মানবিকতার জন্য পুরস্কৃত করা হবে।

তথ্যসূত্র: মেট্রো