June 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্রকৃতির বিরূপ আচরণে বিপর্যস্ত ধর্মশালার জনজীবন

ডেস্ক প্রতিবেদন  : শুক্রবার ভোর রাতের কথা। ভোর সাড়ে চারটায় যে বৃষ্টি শুরু হল তা শনিবার বিকেল পর্যন্ত থামার নাম নেই।

তবে এ সময়ে বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনাই ছিল না। প্রকৃতির বিরূপ আচরণে বিপর্যস্ত ধর্মশালার জনজীবন। হিমাচল প্রদেশের এ জায়গাটিতে সন্ধ্যা নামতে নামতেই দোকানপাট বন্ধ হয়ে যায়। স্কুল-কলেজও দুপুরের পর বন্ধ হয়ে যায়। সেখানে দুদিনের বৃষ্টি ধুয়ে যায় পুরো ধর্মশালা। শনিবার স্কুল-কলেজ খোলেনি। দোকানপাটও খুলেছে দুপুরের পর।

বৃষ্টির প্রভাবে পুরো হিমাচলের পাহাড়গুলো বরফে ঢেকে গেছে। রোববার এখানে সাপ্তাহিক ছুটি। সে হিসেবে দুদিন ছুটি ধর্মশালায়!  এই মুহুর্তে এখানকার তাপমাত্রা ১০-১২ ডিগ্রির মধ্যে উঠানামা করছে। প্রয়োজন ছাড়া কেউ-ই ঘর থেকে বের হচ্ছে না।

শুক্রবার ম্যাচ পণ্ড হওয়ায় শনিবার অনুশীলনে নামার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু অপ্রত্যাশিত বৃষ্টির কারণে হোটেল থেকে বের হয়নি কোনো ক্রিকেটার। অনুশীলন করার কথা থাকলেও তা পণ্ড করে দিয়েছে বেরসিক বৃষ্টি। অবশ্য ইনডোরে অনুশীলনের সুযোগটিকে কাজে লাগায়নি বাংলাদেশ।

দুপুরের মধাহ্ন ভোজের পর মাশরাফির রুমে আড্ডা বসেছিল পাঁচ সিনিয়র ক্রিকেটারের। মাশরাফি, সাকিব, মুশফিক, তামিম ও মাহমুদউল্লাহ ছিলেন সে আড্ডায়। পাঁচ ক্রিকেটারকে এক সঙ্গে পাওয়া অনেক কঠিন। সে জায়গায় এক রুমে এক আড্ডায় থাকার মুহুর্তটিকে ক্যামেরাবন্দী করে রাখেন মাশরাফি বিন মুর্তজা।

স্কোয়াড থেকে শনিবার সকালে দিল্লী হয়ে চেন্নাইয়ে গিয়েছেন আরাফাত সানী। চেন্নাইয়ে রোববার তার বোলিং অ্যাকশন পরীক্ষা হবে। আরেক সন্দেহভাজন ক্রিকেটার তাসকিন আহমেদ পরীক্ষা দিতে যাবেন ওমানের বিপক্ষে ম্যাচ শেষে।

জানা গেছে মুস্তাফিজকে রোববার ওমানের বিপক্ষেও পাওয়া যাবে না। তবে আশার কথা হচ্ছে তার ইনজুরির সমস্যা অনেকটা কেটে গেছে। শনিবার বল হাতে দৌড়ানোর পাশাপাশি বোলিংও করেছেন। জিমেও সময় দিয়েছেন ঘন্টাখানেক। তার সঙ্গে ছিলেন বোলিং কোচ হিথ স্ট্রিক ও ফিজিও বায়েজেদুল ইসলাম।