July 2, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নাট্যকর্মী তনু হত্যার প্রতিবাদে সমাবেশ

 ডেস্ক প্রতিবেদন : : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে(১৯) ধর্ষনের পর হত্যা করা হয়েছে। গত রবিবার(২০ মার্চ) রাতে কুমিল্লা ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের কাছ থেকে পুলিশ নিহত তনুর লাশ উদ্ধার করে। এই ঘটনার প্রতিবাদে আগামিকাল মঙ্গলবার সকালে কুমিল্লায় প্রতিবাদ সমাবেশ ও মিছিল করবে ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী, নাট্য-সংস্কৃতিকর্মি ও কুমিল্লার সর্বস্তরের জনগণ।

ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার হোসেন আলম বলেন, ‘সকাল ৯টা থেকে ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী, সংস্কৃতিকর্মীরা কুমিল্লায় প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে। আমরা নাট্যকর্মী তনু হত্যার বিচার চাই। অবিলম্বে তনুকে যারা খুন করেছে তাদের বিচারের আওতায় আনতে হবে। সেনানিবাসের মতো সুরক্ষিত এলাকায় একটা মেয়েকে ধর্ষনের পর হত্যা করা হয়েছে। তাহলে আমাদের নিরাপত্তা কোথায়? আমরা এর বিচার চাই।’

নিহত তনু কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের (সম্মান) ছাত্রী এবং একই কলেজের নাট্য সংগঠন ‘ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের (ভিসিটি) সদস্য। সোহাগী কুমিল্লার তিতাস উপজেলার বাসিন্দা ইয়ার হোসেনের মেয়ে। ইয়ার হোসেন ময়নামতি সেনানিবাস এলাকায় অলিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী।