July 1, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কাজ আরো জোরদার করা হবে

ডেস্ক প্রতিবেদন :  জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কাজ আরো জোরদার করা হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বুধবার লালমাটিয়া নিউ কলোনিতে সরকারি কর্মকর্তাদের জন্য ১৪৪টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে এ কথা জানান তিনি।

এ সময়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এনডিসি, গৃহায়ন ও গণপূর্ত সচিব শহীদ উল্লাহ খন্দকার, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান খন্দকার আখতারুজ্জামানসহ ঊর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কার্যক্রম আরো জোরদার এবং সম্প্রসারণ করা হবে। সবার জন্য আবাসন নিশ্চিত করতে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের মাধ্যমে সারাদেশে পরিকল্পিত আবাসন ব্যবস্থা গড়ে তোলা হবে। এ প্রতিষ্ঠান ইতোমধ্যে সারাদেশে পরিকল্পিত আবাসন গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ মিরপুর-৯ নম্বর সেকশনে ১৬৮ একর জমির ওপর একটি স্যাটেলাইট শহর নির্মাণ করছে। এখানে ১৫,০০০ ফ্ল্যাট নির্মাণ করা হবে। এরমধ্যে ৩০০ ফ্ল্যাট নির্মাণের কাজ শুরু করা হয়েছে। এগুলোর নির্মাণ কাজ আগামী দু’বছরের মধ্যে শেষ করা হবে। অবশিষ্ট্য ফ্ল্যাটগুলোর নির্মাণ কাজও ৫ বছরের মধ্যে শেষ হবে।

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ও লালমাটিয়া নিউ কলোনি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। লালমাটিয়া নিউ কলোনি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. বদিউল আলম, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান উজ্জ্বল।