March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৩ ছাত্রলীগ নেতা বহিষ্কার

ডেস্ক প্রতিবেদন  : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীসহ দুই কর্মচারীকে মারধরের ঘটনায় ছাত্রলীগের তিন নেতাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় মঙ্গলবার রাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

স্থায়ী বহিষ্কার হওয়া ছাত্রলীগ নেতারা হলেন- বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের বিবিএ’র শিক্ষার্থী ও ছাত্রলীগের অব্যহতি পাওয়া সাধারণ সম্পাদক তৌহিদ আল হোসেন তুহিন (শিক্ষাবর্ষ ২০০৭-০৮), ফিশারীজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও বর্তমান কমিটির সহ-সভাপতি তন্ময় আনন্দ অভি (শিক্ষাবর্ষ ২০০৭-৮) ও একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও শহীদ হবিবুর রহমান হলের বর্তমান কমিটির সভাপতি মামুন-অর-রশিদ (শিক্ষাবর্ষ ২০০৯-১০)।

২০১৪ সালের ২৮ আগস্ট চাঁদা দিতে অস্বীকার করায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মনিরকে উপাচার্য দফতরের অপেক্ষমাণ কক্ষে মেরে মাথা ফাটিয়ে দেন ছাত্রলীগের ওই তিন নেতা। ওই দিন ছাত্রলীগের হাতে মারধরের শিকার হোন বিশ্ববিদ্যালয়ের আরও দুই কর্মচারী। এ ঘটনায় তুহিনকে ওই দিনই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যহতি দেয় কেন্দ্রীয় কমিটি। এর দুই দিন পর উপাচার্য নিজস্ব ক্ষমতাবলে তাদের বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, ‘শৃঙ্খলা কমিটির সুপারিশের পরই তা মঙ্গলবার রাতে অনুষ্ঠিত সিন্ডিকেটে তোলা হয়। এরপর তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।’

Print Friendly, PDF & Email