July 1, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

খালেদা জিয়ার পরোয়ানা হস্পতিবার বেলা ৫টা পর্যন্ত প্রস্তুত হয়নি

নিজস্ব প্রতিবেদক : যাত্রাবাড়ী থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় বুধবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ২৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ হয়।

কিন্তু বৃহস্পতিবার বেলা ৫টা পর্যন্ত ওই আদেশ প্রস্তুত হয়নি বলে আদালত সূত্রে জানা গেছে। এছাড়া বৃহস্পতিবার এ আদেশ প্রস্তুত হওয়ার সম্ভাবনা নেই বলেও সূত্র জানিয়েছে।

ফলে এদিন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার আদেশ থানায় পৌঁছানোর কোন সম্ভবনা নেই।

পেট্রোল বোমায় মানুষ পুড়িয়ে হত্যা ও দগ্ধ হওয়ার এই মামলায় ২০১৫ সালের ৬ মে খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে বিরুদ্ধে দন্ডবিধি (হত্যা) এবং বিস্ফোরক আইনে দুটি এবং ওই বছর ১৯ মে বিশেষ ক্ষমতা আইনে আরেকটি চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের এসআই বশির আহমেদ।

সূত্র জানায়, সরকার আশা করেছিল চার্জশিট হয়েছে জানতে পেরে খালেদা জিয়া আদালতে আত্মসমর্পণ করবেন। কিন্তু গত প্রায় এক বছরে খালেদা জিয়া আদালতে হাজির হননি। তাই আদালত বাধ্য হয়েই বুধবার একটি মামলায় চার্জশিট আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এরপরও তাকে আত্মসমর্পণের সুযোগ দিতে আরও কিছুদিন ওয়ারেন্ট থানায় না পাঠিয়ে আদালতেই আটকে রাখা হতে পারে। এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পরও আদেশ পৌঁছাতে অনেকটা বিলম্ব হয়।