March 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ব্যাংক এশিয়ার এটিএম বুথের নেটওয়ার্ক ব্যবস্থা ভেঙে পড়েছে

নিজস্ব প্রতিবেদক :  ব্যাংক এশিয়ার এটিএম বুথের নেটওয়ার্ক ব্যবস্থা ভেঙে পড়েছে। এতে বিড়ম্বনায় পড়েছে ব্যাংকটির লাখ লাখ গ্রাহক। বিনা নোটিশে এটিএম বুথ সেবা ব্যবস্থা বন্ধ করে দেওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন গ্রাহক। আর ব্যাংক কর্তৃপক্ষ বলছে, হঠাৎ করে সার্ভার ডাউন হওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সূত্রে জানা যায়, বেসরকারি খাতের এ ব্যাংকটির দেশজুড়ে ১১১ শাখা রয়েছে। এসব শাখার গ্রাহকদের ১০৮টি এটিএম বুথের মাধ্যমে ডেবিট ও ক্রেডিট কার্ড সেবা প্রদান করা হয়। বৃহস্পতিবার রাত থেকে কার্যত ব্যাংকের এটিএম সেবা বন্ধ হয়ে যায়, যা শনিবার সকাল পর্যন্ত চলবে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

এদিকে দীর্ঘ সময় ধরে এটিএম সেবা বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন ব্যাংকটির লাখ লাখ গ্রাহক।

নাম প্রকাশ না করার শর্তে ভুক্তভোগী এক গ্রাহক বলেন, শুক্রবার সকালে আমি ব্যাংক এশিয়ার পল্টনের এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করতে গেলে ব্যর্থ হই। যেহেতু কিউ ক্যাশের (এ ব্যাংকের গ্রাহক অন্য ব্যাংক থেকে টাকা উত্তোলনের প্রক্রিয়া) মাধ্যমে প্রেস ক্লাবের অগ্রণী ব্যাংক, তোপখানা রোডের ব্র্যাক ব্যাংক ও শেওড়াপাড়ার এবি ব্যাংকের বুথ থেকে টাকা উঠানোর চেষ্টা করেও ব্যর্থ হই। এভাবে প্রায় দুই ঘণ্টা বিড়ম্বনার পর ওদের কার্ড ডিভিশনের ফোন করে অভিযোগ জানালেও কোনো সুরাহা পাওয়া যায়নি। বিনা নোটিশে এভাবে এটিএম সেবা বন্ধ করে গ্রাহক হয়রানি করেছে বলে অভিযোগ করেন এ ভুক্তভোগী।

এ বিষয়ে ব্যাংক এশিয়ার আইটি বিভাগের অভিযোগ শাখার কর্মকর্তা বিকাশ চন্দ্র বলেন, ‘বৃহস্পতিবার রাত থেকে আমাদের সার্ভার ডাউন হয়ে যায়। যা আগামীকাল (শনিবার) সকালে ঠিক বলে বলে আশা করা যায়। যার কারণে কোনো কিউ ক্যাশসহ কোনো এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করতে পারছে না গ্রাহক।’

এটিএম সেবা বন্ধে গ্রাহক ভোগান্তির বিষয়ে তিনি বলেন, ‘হঠাৎ করে সার্ভার ডাউন হওয়ায় ডেবিট কার্ড দিয়ে গ্রাহকরা টাকা উত্তোলন করতে পারছে না। তবে ক্রেডিট কার্ড দিয়ে টাকা উত্তোলন করা যাচ্ছে।’

Print Friendly, PDF & Email