March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

অধিনায়ক স্টেফানি টেলরের নামে ক্রিকেট স্টেডিয়ামের নামকরণ

ডেস্ক প্রতিবেদন :  বিশ্বকাপে সেরা হওয়ার পুরস্কার যেন হাতেনাতে পাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের নারী এবং পুরুষ দলের ক্রিকেটাররা। প্রথমবারের মত একই দিনে নারী এবং পুরুষ দুই বিভাগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বোর্ডের সঙ্গে ঝামেলা থাকলেও একটি ক্রিকেট স্টেডিয়ামের নাম পরিবর্তন করে ড্যারেন স্যামির নামে রাখা হয়েছে। এবার ওয়েস্ট ইন্ডিজ নারী দলের অধিনায়ক স্টেফানি টেলরের নামেও ক্রিকেট স্টেডিয়ামের নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে জ্যামাইকান ক্রিকেট বোর্ড।

বুধবারই বিশ্বকাপ জয়ের পর প্রথম দেশে ফেরেন স্টেফানি টেলর। জ্যামাইকান ক্রীড়া মন্ত্রী ‘অলিভিয়া বেবসি গ্রাঙ্গে’ ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন তাকে। এরপর গ্রাঙ্গে ঘোষণা দেন, ‘এলথাম হাই স্কুলের ক্রিকেট গ্রাউন্ডের নাম পরিবর্তন করে আজ থেকে হলো ‘স্টেফানি টেলর ওভাল।’ আমাদের চ্যাম্পিয়নকে শুভেচ্ছা জানাতেই এই সামান্য কিছু করা আমাদের।’

টেলরের উপস্থিতেই এমন ঘোষণা দেন মন্ত্রী। এর আগে প্রথম ওয়েস্ট ইন্ডিয়ান নারী অধিনায়ক এবং জ্যামাইকান নাগরিক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের শিরোপা উচিয়ে ধরেছেন তিনি। বিশ্বকাপের সেরা নারী ক্রিকেটারের তকমাটাও জুটেছে তার কপালে।

Print Friendly, PDF & Email