September 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বিএনপির যুগ্ম-মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা করা হয়েছে। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যুগ্ম-মহাসচিব পদে ৭ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৮ জনের নাম অনুমোদন করেছেন।

গত ১৯ মার্চ বিএনপির জাতীয় কাউন্সিলে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কমিটি গঠনের জন্য ক্ষমতা দেওয়া হয়। সেই ক্ষমতাবলে দলের যুগ্ম-মহাসচিব ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের নাম অনুমোদন করলেন তিনি।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র ‍যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ যুগ্ম-মহাসচিব ও দলের আটটি সাংগঠনিক বিভাগের সম্পাদকদের নাম ঘোষণা করেন।

যুগ্ম-মহাসচিবরা হলেন— ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, হারুন-অর রশিদ ও লায়ন আসলাম চৌধুরী।

সাংগঠনিক সম্পাদকরা হলেন— ঢাকা বিভাগে ফজলুল হক মিলন, চট্টগ্রাম বিভাগে ডা. শাহাদাৎ হোসেন, খুলনা বিভাগে নজরুল ইসলাম মঞ্জু, রাজশাহী বিভাগে রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বরিশাল বিভাগে বিলকিস জাহান শিরিন, রংপুর বিভাগে আসাদু্র হাবিব দুলু, ময়মনসিংহ বিভাগে সৈয়দ ইমরান সাহেল প্রিন্স ও ফরিদপুর বিভাগে শ্যামা ওবায়েদ।

তবে সিলেট বিভাগে কারোর নাম ঘোষণা করা হয়নি। বর্তমানে দায়িত্বপ্রাপ্ত নেতা ইলিয়াস আলী নিখোঁজ রয়েছেন।

ইতোপূর্বে দলের মহাসচিব হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়ির যুগ্ম মহাসচিব পদে রুহুল কবির রিজভী ও কোষাধ্যক্ষ পদে মিজানুর রহমান সিনহার নাম অনুমোদন করেন খালেদা জিয়া।