October 7, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

১২ এপ্রিল ঢাকায় আসছেন প্রসেনজিৎ ( ভিডিও)

ডেস্ক প্রতিবেদন :  ১২ এপ্রিল মঙ্গলবার ঢাকায় আসছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি। তবে প্রসেনজিতের এই ঢাকা সফর ব্যক্তিগত নয়। তার অভিনীত যৌথ প্রযোজনায় নির্মিত `শঙ্খচিল` ছবির প্রদর্শনী অনুষ্ঠানে যোগ দিতেই মূলত ঢাকায় আসছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেতা।

বোম্বা`দার ঢাকায় আসার খবরটি নিশ্চিত করে `শঙ্খচিল` ছবির একাংশের প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম জানায়, `মঙ্গলবার সকালেই ঢাকায় পা রাখবেন প্রসেনজিৎ। তারপর বিশ্রাম নিয়ে মধ্যহ্ন ভোজের পর ছবির প্রচারণায় অংশ নেবেন তিনি। পরদিন সকালের ফ্লাইটেই উড়াল দেবেন কলকাতার উদ্দেশে।`

এদিকে, মুক্তির আগেই ভারতের ৬৩তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে `শঙ্খচিল` ছবিটি। সেখানে গৌতম ঘোষ পরিচালিত এই ছবিটি ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার বাংলা ছবি বিভাগের সেরা পুরস্কার জিতে নিয়েছে। ‘শঙ্খচিল’ যৌথভাবে প্রযোজনা করেছেন বাংলাদেশে থেকে হাবিবুর রহমান খান ও ফরিদুর রেজা সাগর এবং ভারতের পক্ষে প্রসেনজিৎ চ্যাটার্জি ও মৌ রায় চৌধুরী।

ছবিটিতে অভিনয় করেছেন প্রসেনজিৎ চ্যাটার্জি ও কুসুম সিকদার। দুই বাংলার এই দুই তারকাকে দেখা যাবে দম্পতির ভূমিকায়। তাদের মেয়ের চরিত্রে অভিনয় করেছে সাঁঝবাতি। এছাড়াও অভিনয় করেছেন দীপঙ্কর দে, মামুনুর রশীদ, শাহেদ আলী, নকুল বৈদ, প্রিয়াংশু চ্যাটার্জি, রিয়াজ মাহমুদ, উষসি চক্রবর্তী, অরিন্দম শীল।

সীমান্তবর্তী মানুষদের গল্প নিয়ে তৈরি হয়েছে এটি। এর কিছু অংশের কাজ হয়েছে সাতক্ষীরায়। ছবিটি দুই বাংলাতে মুক্তি পাবে আগামী ১৪ এপ্রিল।