October 7, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

চট্টগ্রামে এমপির তোপের মুখে মন্ত্রী

ডেস্ক প্রতিবেদন :  চট্টগ্রামে গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সংসদ সদস্য ডা. আফছারুল আমিনের মধ্যে বাকবিতণ্ডা হয়েছে। শনিবার রাতে নগরীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে এক সেমিনারে এমপির এমন তোপের মুখে পড়েন মন্ত্রী মোশাররফ। এসময় ডা. আফছারুল আমিন মন্ত্রীকে দ্বৈত নীতি পরিহার করতে অনুরোধ জানান।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নির্মাণাধীন ফ্লাইওভার প্রকল্পের কার্যকারিতা নিয়ে দুজনের মধ্যে এ বাকবিতণ্ডা হয় বলে অনুষ্ঠানস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা জানান। ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে আয়োজিত ‘টেকসই উন্নয়ন জনবান্ধব গণপরিবহন : আমাদের করণীয়’ শীর্ষক এক সেমিনারে এ ঘটনা ঘটে।

এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান আবদুচ সালাম ও বিশেষজ্ঞ প্রকৌশলীরা উপস্থিত ছিলেন। তবে এ বিষয়ে জানার জন্য উভয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও এমপি ডা. আফছারুল আমিন পাশাপাশি সিটে বসা ছিলেন। সেমিনারে ফ্লাইওভারের কার্যকারিতার বিপরীতে মতামত তুলে ধরেন প্রকৌশলী সুভাষ চন্দ্র বড়ুয়া। এসময় ডা. আফছারুল আমিন মন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি কখনো ফ্লাইওভারের বিপক্ষে আবার কখনো ফ্লাইওভারের পক্ষে কথা বলে তা বিমানবন্দর পর্যন্ত নিয়ে যান।

আপনি বিভিন্ন সভা-সেমিনারে বিশেষজ্ঞদের দিয়ে এসব ফ্লাইওভারের বিপরীতে বক্তব্য দেন যার তথ্য-প্রমাণ রয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীকে বুঝিয়ে আবার প্রধানমন্ত্রীকে দিয়ে এসব ফ্লাইওভার উদ্বোধনও করিয়েছেন উল্লেখ করে আফছারুল আমিন বলেন, আপনাকে এমন দ্বৈত নীতি পরিহার করতে হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এসময় এমপি ডা. আফছারুল আমিন উত্তেজিত হয়ে চেয়ার ছেড়ে উঠে দাঁড়ান। পরে পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ভুল বোঝাবুঝি হয়েছে বলে অনুষ্ঠানস্থল ছেড়ে চলে যেতে উদ্যত হন।

এসময় ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের বাইরে অপেক্ষমান ডা. আফছারুল আমিনের সমর্থক ছাত্রলীগ কর্মীরা বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকে। পরে পূর্তমন্ত্রী আবারো উপরে উঠে গিয়ে জানান যে, তাকে বের হতে দেয়া হচ্ছে না।

পরে সিডিএ চেয়ারম্যান আবদুচ সালাম ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ অন্যান্যরা এসে মন্ত্রীকে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে সহায়তা করেন।