September 30, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ক্রিস গেইল একাডেমির অধিনায়ক গুলিতে নিহত

ডেস্ক প্রতিবেদন : মঙ্গলবার রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে হয়তো তাণ্ডব চালাতে দেখা যাবে তাকে। তেমন প্রস্তুতিই নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হার্ডহিটিং তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। মাঠের ২২ গজে ব্যাট দিয়ে ঝড় তুলতে যার জুড়ি মেলা ভার। তবে সানরাইজার্স হায়দ্রবাদের বিপক্ষে খানিকটা বিষণ্ন মন নিয়েই মাঠে নামতে হচ্ছে তাকে। কারণ, ম্যাচের প্রস্তুতিকালে এক দুঃসংবাদ শুনতে হয়েছে ক্রিস গেইলকে।

লন্ডনে ক্রিস গেইলের নামে রয়েছে একটি ক্রিকেট একাডেমি। ২০১৩ সালে যাত্রা শুরু করা এই একাডেমির কাজ হলো যুক্তরাজ্য ও গেইলের দেশ জ্যামাইকার ঝুঁকির মুখে থাকা তরুণ ও শিশুদের জন্য মানসম্মত শিক্ষা, প্রশিক্ষণ ও কর্মসংস্থান নিশ্চিত করা। লন্ডনস্থ সেই একাডেমি ক্রিকেট দলের অধিনায়ক ছিল আদ্রিয়ান সেন্ট জন নামক ২২ বছর বয়সী এক তরুণ।

গত রবিবার রাতে ত্রিনিদাদে গুলিবদ্ধ হয়ে নিহত হয়েছে আদ্রিয়ান। সেখানকার মিডিয়াগুলোর দেওয়া তথ্যানুসারে, একটি ডাকাতি ঘটনার ডাকাতদের ছোড়া গুলিতে নিহত হয় ক্রিস গেইল একাডেমির অধিনায়ক। যে কিনা জন্মসূত্রে ছিল ব্রিটিশ নাগরিক।

এই ঘটনা শোনার পর আর সবার মতোই মর্মাহত ক্রিস গেইল। নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‘খুব দুঃখজনক একটা সংবাদ শুনতে হলো। তার পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানাচ্ছি। আদ্রিয়ান সেন্ট জন ছিল একাডেমির অধিনায়ক।’